কলকাতা: সম্প্রতি নিউটাউনে উদ্বোধন হয়ে গেল দেশের প্রথম ঝুলন্ত রেস্তোরাঁ। এটি বিশ্ববাংলা গেটের অংশ। গত ৩১ জানুয়ারি কলকাতা বইমেলায় এই গেটের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আপাতত ৫০টি আসন নিয়ে খোলা হয়েছ রেস্তোরাঁটি। চারপাশের পরিবেশ দেখার জন্য বিশ্ববাংলা গেটে যে গ্যালারি আছে তা বেলা ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকছে। আর রেস্তোরাঁ খোলা থাকছে সন্ধে ৭টা থেকে রাত ১০টা। গ্যালারিতে থাকা যায় এক ঘণ্টা। অনলাইনে কাটা যাবে টিকিট। সোমবার বন্ধ থাকে এই রেস্তোরাঁ।

এখানে টেবিলে এসে আইপডের মাধ্যমে খাবারের ফরমায়েশ নেওয়া হয়। তা সঙ্গে সঙ্গে জানানো হয় রান্নাঘর আর বিলিং বিভাগে। রান্নাঘর এক তলায়। খাবার টেবিল পর্যন্ত আসার জন্য আলাদা পথের ব্যবস্থা আছে।

রয়েছে বিশেষ আলোর কারসাজি। রয়েছে কৃত্রিম মোমবাতির ব্যবস্থা। এতে করে মোমবাতির আলোয় নৈশ্য ভোজের আনন্দ উপভোগ করতে পারছেন গ্রাহকরা। সঙ্গে রয়েছে বিনামূল্যে ওয়াইফাইয়ের ব্যবস্থা। রয়েছে সুন্দর সবুজ বাগান। বলে রাখা ভালো, গ্যালারিটি রয়েছে মাটি থেকে ২৫ মিটার উপরে। সঙ্গে রয়েছে ক্যাফেটেরিয়া। ৩৬০ ডিগ্রি অর্থাৎ চারপাশের গোটাটাই কাচের দেওয়ালে মোড়া। এটি তৈরি করতে লেগেছে ৭০টন স্টিল।

আরও পড়ুন – বহাল রাজ্যের নির্দেশ, সুপ্রিম কোর্টে ধাক্কা খেল বিজেপি

প্রসঙ্গত, এই ঝুলন্ত রেস্তোরাঁ উদ্বোধন করেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম ও অভিনেতা পাওলি দাম।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here