পুজোর আগে কলকাতা শহরের মানুষকে আরও একটি বিশ্ববাংলা শোরুম উপহার দিল ক্ষুদ্র, কুটিরশিল্প ও বস্ত্র দফতর। পুজোর ঠিক ১০ দিন আগে পার্কস্ট্রিটে পার্ক হোটেলের পাশে এই শোরুমটি চালু হল। বিমানবন্দর, দক্ষিণাপন এবং নিউটাউনে ইকো পার্কের পর কলকাতার পার্কস্ট্রিটে বিশ্ববাংলার এই শোরুম খোলা হল। এই শোরুমে থাকছে বাংলার তাঁতশাড়ির সম্ভার। ৩০-৩৫ রকম নকশার তাঁতের শাড়ির নতুন কালেকশন। এছাড়া পুজোর জন্য বিশেষ ভাবে তৈরি এক্সক্লুসিভ শাড়ি।

তাতেঁর শাড়ি ছাড়াও এই শোরুমে থাকছে ঘর সাজানোর একাধিক সামগ্রী, পুতুল থেকে শোপিস। থাকছে বাঁকুড়া ও পুরুলিয়ার টেরাকোটার জিনিসপত্র।bishwa

ক্ষুদ্র ও কুটিরশিল্পমন্ত্রী স্বপন দেবনাথ বলেন, “পুজোর সময় শহরে বহু বিদেশি পর্যটক আসেন। তাঁরা বেশির ভাগই পার্কস্ট্রিটে থাকেন। তাই পার্কস্ট্রিটের এই শোরুমে কেনাকাটার জন্য তাঁরা সহজেই আসতে পারবেন। এছাড়া ভিন রাজ্যের পর্যটকরাও এই শোরুম থেকে শারি-সহ নানা সামগ্রী কিনতে পারবেন। রাজ্যে এর আগে ৫টি বিশ্ববাংলা শোরুম খোলা হয়েছে। সেগুলি লাভজনক ভাবেই চলছে। খুব শীঘ্রই রাজ্যের জনবহল শহরগুলিতেও বিশ্ববাংলা শোরুম খোলা হবে।”

পার্কস্ট্রিট শোরুমের ম্যানেজার অর্পণ বর্ধন বলেন, “শোরুমটি বুধবারই চালু হল। সকাল থেকেই ক্রেতার আনাগোনা ভালোই দেখা যাচ্ছে। ক্রেতাদের মধ্যে বেশ উৎসাহ লক্ষ করা যাচ্ছে।”  

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here