facebook bjp

কলকাতা: তৃণমূল কংগ্রেসের পাঁচটায় পঞ্চায়েতের পাল্টা ফেসবুক কর্মসূচি নিয়ে ফেলল বিজেপি। পঞ্চায়েত ভোটকে সামনে রেখে এই সোশ্যাল মিডিয়া প্রচার শুরু হলেও ২০১৯ লোকসভা নির্বাচনে হাতেনাতে ফল পাওয়ার আশায় বিজেপি এখন থেকেই উদ্যোগ নিয়েছে বলেই রাজ্য নেতৃত্বের দাবি।

আরও পড়ুন: রাজ্যের দুই গুরুত্বপূর্ণ মন্ত্রীকে নোটিস ধরাল নির্বাচন কমিশন

রাজ্য বিজেপি সিদ্ধান্ত অনুযায়ী, প্রতিটি জেলা পরিষদ ধরে ফেসবুক গ্রুপ তৈরি করে দলীয় প্রচারের কাজ পরিচালনা করা হবে। শুধু মাত্র রাজ্যের শাসক দলকে আক্রমণ বা সমালোচনা নয়, ওই ফেসবুক গ্রুপ থেকে সাংগঠনিক কাজও করা হবে। যেমন ফেসবুকের ওই গ্রুপের মাধ্যমেই দলীয় সভা-সমিতি বা বৈঠকের বিবরণ জানিয়ে দেওয়া হবে নিয়মিত।

আরও পড়ুন: বিজেপির প্রার্থী তালিকায় মুসলিম প্রার্থীর সংখ্যা তাক লাগানোর মতোই!

ইতিমধ্যে রাজ্য নেতৃত্বের নির্দেশ পেয়ে বেশ কয়েকটি জেলায় কাজও শুরু কর দিয়েছেন স্থানীয় কর্মীরা। সেই সমস্ত জেলা পরিষদ-ভিত্তিক ফেসবুক গ্রুপে পোস্ট করা হচ্ছে দলীয় কর্মসূচির পুঙ্খানুপুঙ্খ  বিবরণ। এ ছাড়া দলীয় সভার ছবি এবং ভিডিও পর্যন্ত আপলোড করা হচ্ছে ওই ফেসবুক  গ্রুপগুলিতে।

রাজ্য বিজেপির এক নেতা জানান, এই ফেসবুক গ্রুপগুলিতে দলীয় কর্মী-সমর্থকদের উপর শাসক দলের আক্রমণের ছবি এবং ভিডিও তুলে ধরা হবে। কোনো কর্মী-সমর্থক যদি তৃণমূলের কাছ থেকে হুমকির শিকার হন, সে কথাও তিনি ওই ফেসবুক গ্রুপের মাধ্যমে প্রচারে নিয়ে আসতে পারবেন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here