ভাটপাড়া পুরসভার দখল নিল বিজেপি

0
TMC And BJP Logo
প্রতীকী ছবি

ভাটপাড়া: এমনটা হওয়ারই ছিল। সরকারি ভাবে এ বার তৃণমূলের হাতছাড়া হল ভাটপাড়া পুরসভা। আস্থা ভোটে জিতে পুরসভা দখল করল বিজেপি।

৩৫ আসনের ভাটপাড়া পুরসভায় মঙ্গলবার ছিল আস্থা ভোট। এক কাউন্সিলরের মৃত্যু এবং অর্জুন সিং সাংসদ হয়ে কাউন্সিলর পদ থেকে ইস্তফা দেওয়ায় সেখানে বর্তমানে পুরপ্রতিনিধির সংখ্যা ৩৩। এ দিনের আস্থা ভোটে ২৬ জন পুরপ্রতিনিধি হাত তুলে বিজেপির সৌরভ সিংকে সমর্থন করেন। যার ফলে বোর্ড হাতছাড়া হয় তৃণমূলের। চেয়ারম্যান নির্বাচিত হন সৌরভ সিংহ।  

তবে ভাটপাড়া পুরসভা দখল করেও খুব একটা স্বস্তিতে নেই বিজেপি। কারণ তাদের আশঙ্কা, এই পুরসভায় প্রশাসক নিয়োগ করতে পারে রাজ্য সরকার। সে ক্ষেত্রে হাইকোর্টের দ্বারস্থ হবেন বলে জানিয়েছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। 

আরও পড়ুন রাজ্য সরকারের স্থায়িত্ব নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য বিজেপি নেতার

লোকসভা নির্বাচন ঘোষণার পর থেকেই ভাটপাড়া পুরসভাকে কেন্দ্র করে চলছে চরম দড়িটানাটানি। ভোটের ঠিক আগে তৃণমূল থেকে বিজেপিতে যোগদান করে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে প্রার্থী হন অর্জুন। তিনিই ছিলেন ভাটপাড়ার পুরপ্রধান। 

অর্জুন সিং বিজেপিতে যোগদান করতেই তাঁর বিরুদ্ধে অনাস্থা আনেন তৃণমূল কাউন্সিলররা। গত ৮ এপ্রিল ভাটপাড়া পুরসভায় আস্থা ভোটে ১১-২২ ফলে হেরে যান অর্জুন। এর পর সোমনাথ তালুকদারকে কার্যনির্বাহী পুরপ্রধান নিয়োগ করা হয়।

কিন্তু নাটক তখনও বাকি ছিল। গত সপ্তাহের ভাটপাড়া-সহ উত্তর ২৪ পরগণার চার পুরসভার সিংহভাগ কাউন্সিলর যোগদান করেন বিজেপিতে। আর তখনই নিশ্চিত হয়ে যায় ভাটপাড়ার ভবিষ্যৎ কী হতে চলেছে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন