bjp bike rally

ওয়েবডেস্ক: কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলার বিজেপি বিস্তারকদের জন্য মোটর বাইক দেওয়ার কাজ প্রায় শেষলগ্নে। দলীয় সূত্রে খবর, বিস্তারকদের যোগাযোগের সুবিধার্থে বাইক পৌঁছেছে জেলা পার্টি অফিসে। তবে প্রাথমিক ভাবে এই দুই জেলায় এখন দেওয়া হলেও আগামী দিনে রাজ্যের প্রতিটি জেলাতেই বিস্তারকদের বাইক বিতরণের পরিকল্পনা রয়েছে বিজেপির।

এখনও পর্যন্ত জানা গিয়েছে কোচবিহারের জন্য ৯টি এবং আলিপুরদুয়ার জেলার জন্য ৬টি বাইক ইতিমধ্যেই বিজেপির জেলা পার্টি অফিসে পৌঁছে গিয়েছে। দলের তরফে দাবি করা হয়েছে, বিস্তারকরা যাতে কম সময়ে অধিক জনসংযোগ রক্ষার কাজ সারতে পারেন, সেই উদ্দেশেই ওই বাইকগুলি তাঁদের মধ্যে বিতরণ করা হবে। সামনে লোকসভা ভোট। গত পঞ্চায়েত নির্বাচনে ওই দুই জেলায় বিজেপি প্রত্যাশিত ফল করায় লোকসভার জন্য আরও বেশি করে মনোসংযোগ করতে চায় বিজেপি। এ ব্যাপারে বিস্তারকদের কঠোর ভাবে বলে দেওয়া হয়েছে, শুধুমাত্র দলীয় কাজেই ব্যবহার করা যাবে এই বাইক। জ্বালানি তেলের দামও মে‌টাবে দল। তবে কোথায় গিয়ে কতটা তেল পুড়ল, তার সঠিক হিসাব জমা করতে হবে দলের কাছে।

অবশ্য তৃণমূল কংগ্রেসের অভিযোগ, এ তে বিজেপির অন্য উদ্দেশ্য রয়েছে। পঞ্চায়েত ভোটের সময় দেখা গিয়েছে বিজেপির বাইক বাহিনী গুলি-বোমা ছুড়েছে। এমনই অভিযোগ করেছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। পাশাপাশি তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ওই বাইকগুলির উপর তৃণমূল কর্মীরা নজর রাখবেন। ওগুলি নিয়ে কোথাও যদি সন্ত্রাস সৃষ্টি করার চেষ্টা হয়, তৃণমূল কর্মীরা তার মোকাবিলা করবেন।

এ দিকে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, রাজ্যের সমস্ত বিস্তারকদের হাতেই বাইক তুলে দেওয়া হবে। প্রতি জেলাতেই বিস্তারকদের জন্য একই ভাবে বাইকের ব্যবস্থা করছে বিজেপি।

(ছবি প্রতীকী)

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন