bjp office

কলকাতা: মহেশতলা বিধানসভা উপনির্বাচনে দলীয় প্রার্থীর নাম চুড়ান্ত করে অনুমোদনের জন্য দিল্লিতে পাঠাল রাজ্য বিজেপি। ইতিমধ্যেই এই কেন্দ্রে নিজেদের প্রার্থীর নাম ঘোষণা করে দিয়েছে সিপিএম এবং তৃণমূল। অন্য দিকে সিপিএমের প্রার্থীকে সমর্থন জানানোর কথা ঘোষণা করে কংগ্রেস কোনো প্রার্থী দেবে না বলে জানিয়েছে।

রাজ্য বিজেপি সূত্রে খবর, মহেশতলার জন্য বিজেপি প্রার্থী হিসাবে নাম চুড়ান্ত হয়েছে রাজকমল পাঠক। রাজ্য বিজেপি নেতৃত্বের কাছে চেনা মুখ রাজকমলকে এর আগে তমলুক লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে অনেক জলঘোলাই হয়েছিল। রাজ্য বিজেপি তমলুকে রাজকমলের নাম দিল্লিতে পাঠানোর পর খোদ সর্বভারতীয় সভাপতি অমিত শাহ তাঁর নাম বাতিল করে ওই কেন্দ্রের প্রার্থী হিসাবে মনোনীত করেন অ্ধ্যাপক অম্বুজাক্ষ মহান্তিকে। এ বারও সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটবে কি না, তার কোনো আগাম পূর্বাভাস মেলেনি।

আরও পড়ুন: ২০১৯-এ মোদীর থাকা, না-থাকা নিয়ে বাজারি ভবিষ্যদ্বাণী

আপাতত পশ্চিমবঙ্গে বাড়তি গুরুত্ব দিচ্ছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। আগামী ২০১৯-এ লোকসভা ভোট তো আছেই, পাশাপাশি ২০২১-এ রাজ্যের বিধানসভা ভোটের কথা মাথায় রেখেই বিজেপির দিল্লি নেতৃত্ব চাইছেন, এখন থেকেই ঘুঁটি সাজাতে। যে কারণে গত দু’ বছরে রাজ্যে যে ক’টি বিধানসভা বা লোকসভার উপনির্বাচন হয়েছে, তার প্রত্যেকটিতেই প্রার্থী নির্বাচনে তাঁরাই শেষ সিদ্ধান্ত নিয়েছেন। স্বাভাবিক ভাবেই মহেশতলা বিধানসভার উপনির্বাচনেও তাঁরাই চুড়ান্ত সিদ্ধান্ত নেবেন। তবে রাজকমলের নাম নিয়ে এ বার যে কেন্দ্রীয় নেতৃত্ব ভিন্ন মনোভাব পোষণ করেন না, তেমনটাই আত্মবিশ্বাস রয়েছে রাজ্য নেতৃত্বের।

উল্লেখ্য, এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস এবং সিপিএম-কংগ্রেস জোটের প্রার্থীরা যথাক্রমে দুলাল দাস ও প্রভাত চৌধুরী।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here