bjp

ওয়েবডেস্ক: একের পর এক মামলা জর্জরিত রাজ্যের প়ঞ্চায়েত ভোট শেষ হয়েও হল না শেষ। ফের ভোটের ফলাফল নিয়ে সংশয় প্রকাশ করে আদালতে যাচ্ছে বিজেপি। সূত্রের খবর, গত শুক্রবার রাজ্য বিজেপির উচ্চ নেতৃত্ব এ বিষয়ে একটি বৈঠকে বসেন। যেখানে কয়েক জন আইনজীবীও ছিলেন। ওই বৈঠকে স্থির হয়, ভোট গণনায় কারচুপির অভিযোগে ফের আদালতে মামলা দায়ের করবে বিজেপি।

গত ১৪ মে পঞ্চায়েতের ভোট গ্রহণের পর গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছিল ভোট গণনা। জেলা পরিষদের অধিকাংশ আসনগুলিতে ভোট গণনা গড়িয়েছে পর দিন শুক্রবার পর্যন্ত। বিজেপর দাবি, জেলা পরিষদের ভোট গণনায় কারচুপি করতে বিজেপি কাউন্টিং এজেন্টদের মারধর করে গণনা কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়। বিরোধী দলের প্রতিনিধি ছাড়াই ওই গণনায় ব্যাপক কারচুপি করা হয়েছে। অনেক জায়গাতেই বিজেপি প্রার্থীরা ভালো করার দিকে এগোলেও শেষমেশ তাঁদের হারতে হয়েছে। এ বিষয়ে যথাযথ তত্যপ্রমাণ সংগ্রহ করে বিজেপি আদালতের দ্বারস্থ হবে।

আরও পড়ুন: ঝাড়গ্রাম ব্লকের এই অঞ্চলে এ বার তৃণমূল শূন্য হয়ে গেল!

বিজেপির অভিযোগ, পঞ্চায়েতের ভোট গণনার সময় জেলার প্রায় প্রতিটি গণনা কেন্দ্রেই তৃণমূলের উচ্চস্তরের নেতা থেকে দলীয় সাংসদ এবং বিধায়করা বিনা বাধায় প্রবেশ করেছেন। অথচ নির্বাচন কমিশনের অনুমোদন থাকা সত্ত্বেও বিজেপির কাউন্টিং এজেন্টদের তাড়িয়ে দেওয়া হয়েছে। তবে নিছক মুখের কথায় নয়, পর্যাপ্ত প্রমাণ-সহ আদালতের কাছে ওই সমস্ত জেলা পরিষদ আসনে ভোট পুনর্গণনার দাবি করবে গেরুয়া শিবির।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here