জয়নগর-মজিলপুর পুরসভা। ফাইল ছবি

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: জাতীয় কংগ্রেস পরিচালনাধীন রাজ্যের একমাত্র পুরসভা জয়নগর-মজিলপুর পুরসভায় এ বারের লোকসভা নির্বাচনে ওয়ার্ড ভিত্তিক ফলাফলে তৃতীয় স্থানে চলে গেল কংগ্রেস। এমনকী সবার পিছনে থাকা বিজেপি এখানে প্রথম স্থানে চলে এসেছে। এই পুরসভায় বিরোধী দলের দায়িত্বেে থাকা তৃণমূল দ্বিতীয় স্থানে রয়েছে।

লোকসভা ভোটের ফল বিশ্লেষণ করে দেখা গিয়েছে, এই পুরসভার ২,৩,৮,১০,১১,১৩ নম্বর ওয়ার্ডে কংগ্রেস তৃতীয়, তৃণমূল দ্বিতীয় এবং বিজেপি প্রথম স্থানে রয়েছে। ২ নম্বর ওয়ার্ডে বিজেপির প্রাপ্ত ভোট ৬৯৩, তৃণমূল ৩১১, কংগ্রেস ২৪৭টি ভোট পেয়েছে।

৩ নম্বর ওয়ার্ডে বিজেপি ৮৪৯, তৃণমূল ২৭৯, কংগ্রেস ১৫৭টি ভোট পেয়েছে।

৮ নম্বর ওয়ার্ডে বিজেপি ৫৩৩, তৃণমুল ২১৫, কংগ্রেস ১৩৩টি ভোট পেয়েছে।

১০ নম্বর ওয়ার্ডে বিজেপি ৬৫৭, তৃণমূল ২১৩ এবং কংগ্রেস পেয়েছে ১১১টি ভোট।

১১ নম্বর ওয়ার্ডে বিজেপি ৫৬৮ ,তৃনমূল ২৮১, কংগ্রেস ২৬৭ টি ভোট পেয়েছে।

১৩ নম্বর ওয়ার্ডে বিজেপি ৪৯২ , তৃণমূল২৬৫ ও কংগ্রেস ১৭৯টি ভোট পেয়েছে।

সিপিএমের হাতে থাকা ৪ নম্বর ওয়ার্ডেও বিজেপি প্রথম স্থানে, তৃণমূল দ্বিতীয়, সিপিএম তৃতীয় ও কংগ্রেস চতুর্থ স্থানে।

এসইউসির হাতে থাকা ৭ ও ১৪ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রথম ও এসইউসি তৃতীয় স্থানে। তৃণমূলের হাতে থাকা ১,৬,৯ ও ১২ নম্বর ওয়ার্ডের মধ্যে ১,৬ ও ১২ নম্বর ওয়ার্ডে প্রথম স্থানে তৃণমূল থাকলেও ৯ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রথম স্থানে ও তৃণমুল দ্বিতীয় স্থানে এসে গিয়েছে।

বিজেপি প্রার্থী অশোক কান্ডারি

কংগ্রেসের চেয়ারম্যান (১১ নম্বর) ও ভাইস চেয়ারম্যানের (৩ নম্বর) ওয়ার্ডেও এ বারে ভোটে পিছিয়ে পড়েছে কংগ্রেস। এ বারে এই পুরসভার ১৪টি ওয়ার্ডে বিজেপির প্রাপ্ত ভোট ৮৩৯৭, তৃণমূলের ৫৭৮৯, কংগ্রেসের ১৪৮৫, বামফ্রন্ট ৬২৮, এসইউসি ৯৮৭ ও নোটায় ২১৩টি ভোট পড়েছে। আর তাতেই কপালে ভাঁজ পড়েছে কংগ্রেসের। কারণ সামনের বছর এই পুরসভার নির্বাচন হতে চলেছে। তৃণমূল জয়নগর লোকসভায় তিনগুণ ভোট বাড়িয়ে জয়লাভ করলেও এই পুরসভায় কিন্তু প্রথম জায়গাটা নিতে পারিনি। সামনের বছরের ভোটকে মাথায় রেখে তাই ঘর গোছাতে শুরু করেছে সব দলই ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here