নির্বাচনের আগেই ফলাফলের ইঙ্গিত! রাজ্যসভার প্রার্থী নিয়ে বিজেপির অবস্থান স্পষ্ট করলেন শুভেন্দু অধিকারী

0
শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: রাজ্যসভা উপ-নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে বিজেপির অবস্থান স্পষ্ট করে দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

দীনেশ ত্রিবেদীর (Dinesh Trivedi) ছেড়ে যাওয়া আসনে ভোট আগামী ৯ আগস্ট। মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন বৃহস্পতিবার। এ দিনই টুইটারে শুভেন্দু লেখেন, “পশ্চিমবঙ্গে রাজ্যসভার উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আজ। ওই আসনে বিজেপি কোনো প্রার্থী দিচ্ছে না। নির্বাচনের ফলাফল কী হতে চলেছে, তা সবাই জানেন। এই অযৌক্তিক সরকারের বিরুদ্ধে আমাদের লড়াই অব্যাহত থাকবে”।

গত ১২ ফেব্রুয়ারি তৃণমূলের রাজ্যসভা সাংসদপদ থেকে পদত্যাগ করেন দীনেশ ত্রিবেদী । ২০২০ সালের ৩ এপ্রিল রাজ্যসভায় তৃণমূলের সাংসদ নির্বাচিত হয়েছিলেন তিনি। তাঁর সাংসদপদের মেয়াদ ছিল ২০২৬ সালের ২ এপ্রিল পর্যন্ত। কিন্তু মেয়াদ সম্পূর্ণ হওয়ার আগেই পদত্যাগ করায় আসনটিতে উপ-নির্বাচন হচ্ছে।

তবে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কয়েক দিন আগে বলেছিলেন, ওই আসনে প্রার্থী দেবে তাঁর দল। কিন্তু শুভেন্দু এ দিন স্পষ্টতই জানিয়ে দিলেন, প্রার্থী দেওয়া থেকে বিরত থাকছে বিজেপি।

Shyamsundar

বুধবার রাজ্যসভার এই আসনে মনোনয়ন পেশ করেছেন তৃণমূল প্রার্থী জহর সরকার (Jawhar Sircar)। তৃণমূল আগেই জানিয়েছিল, জন পরিষেবায় ৪২ বছরের অভিজ্ঞতা সম্পন্ন জহরকে রাজ্যসভায় প্রার্থী করা হয়েছে।

রাজ্যসভার প্রার্থী হিসেবে জহরকে বেছে নেওয়ার কারণ হিসেবে তৃণমূল বলেছে, “আমরা জহর সরকারকে রাজ্যসভার জন্য মনোনীত করতে পেরে আনন্দিত। জীবনের ৪২ বছর জহর সরকার জন পরিষেবায় কাজ করেছেন। প্রসারভারতীতে দীর্ঘসময় সিইও পদে আসীন ছিলেন তিনি। জন পরিষেবায় তাঁর যে অমূল্য অবদান, তা ভবিষ্যতেও আমাদের দেশকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে”।

আরও পড়তে পারেন: রাজ্যে ফের বাড়ল কোভিড নিয়ন্ত্রণ বিধির মেয়াদ, কিছু ক্ষেত্রে ছাড়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন