dilip ghosh and Mamata Banerjee

ওয়েবডেস্ক: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পাগলা হাতির সঙ্গে তুলনা করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শনিবার হাওড়ার শরৎসদনে একটি সাংগঠনিক সভায় উপস্থিত হয়ে দিলীপবাবু বলেন,‌ ‘মুখ্যমন্ত্রীর যন্ত্রণা তিনিই জানেন।’ আর এই যন্ত্রণা কথা ব্যক্ত করতে গিয়েই তিনি টেনে নিয়ে আসেন পাগলা হাতির প্রসঙ্গ।

বিজেপির সংযুক্ত মোর্চা রাজ্য কার্যকারিণীর সভায় বক্তব্য রাখছিলেন দিলীপবাবু। তিনি বলেন, এই গল্পটা তাঁকে তাঁর কোনো এক বন্ধু শুনিয়েছিলেন। ওড়িশার প্রত্যন্ত গ্রাম থেকে দুই ব্যক্তি কলকাতায় সিনেমা হলে ছবি দেখতে গিয়েছিলেন। ওই ছবিটার নাম ছিল ‘হাতি মেরে সাথী’। তা ছবি শুরুর পরেই দেখা যায় হাতি তাণ্ডব শুরু করেছে। এ দিক-ও দিন দৌড়াচ্ছে। তা বেচারা ওই দুই ব্যক্তি তো গ্রামে স্টেজের সামনে বসে যাত্রা দেখতে অভ্যস্ত। তাঁরাও ভয় পেয়ে হলে ভিতর ছুটোছুটি করতে শুরু করলেন। এর পর সিনেমা হল কর্তৃপক্ষ তাঁদের বললেন, এত ভয় পাওয়ার কী আছে? ও হাতি তো ছবির।

ওই দুই ব্যক্তি তখন বলে, “সে‌‌টা তো আমরাও জানি। কিন্তু পাগলা হাতি কী আর বুঝবে”? গল্পের শেষে দিলীপবাবু বলেন, ‘দিদিমণির কষ্ট আমি আপনি বুঝতে পারব না। এটা দিদিই বুঝবেন।’

দিলীপবাবুর মুখে এমন গল্প শুনে হাসিতে ফেটে পড়েন উপস্থিত শ্রোতারা। তবে লোকসভা ভোটের আগে রাজ্য রাজনীতিতে যে ভাবে বাগযুদ্ধের বহর বাড়ছে, তাতে আগামী দিনে হয়তো আরও বেশ কিছু গল্প অজানা গল্পই প্রকাশ্যে আসবে!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here