mukul roy
মুকুল রায়ের তৃণমূলে ফেরা। ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: বিজেপি ছেড়ে আনুষ্ঠানিক ভাবে তৃণমূলে ফিরলেন মুকুল রায়। শুক্রবার বিকেল সাড়ে ৪টে নাগাদ তৃণমূলনেত্রী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে পুত্র শুভ্রাংশু রায়-সহ পুনরায় তৃণমূলে যোগ দিলেন মুকুল।

এ দিন দুপুরে তৃণমূল ভবনে পৌঁছান বিজেপি নেতা  মুকুল রায় (Mukul Roy)। সেখানে ছিলেন মমতা, অভিষেক, সুব্রত মুখোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়-সহ অন্যান্য তৃণমূল নেতৃত্ব। মুকুলকে উত্তরীয় পরিয়ে দলে স্বাগত জানান অভিষেক। দু’জনের আলিঙ্গনের ছবিও ধরা পড়ে ক্যামেরায়।

Loading videos...

এ দিনই পুত্র শুভ্রাংশু রায়কে নিয়ে তৃণমূলে যোগ দিলেন মুকুল। পুরনো দলে ফেরার পরই তাঁকে পাশে বসিয়ে সাংবাদিক বৈঠক করেন মমতা। মুকুল বলেন, “এই ঘরে ফিরতে পেরে খুব ভালো লাগছে। আবার সেই চেনা মুখগুলোকে দেখতে পাচ্ছি। আমাদের নেত্রী, ভারতবর্ষের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বাংলা আবার নিজের জায়গায় ফিরবে। তবে ঠিক কী কারণে বিজেপি ছাড়লাম, সে সম্পর্কে বিস্তারিত মন্তব্য আমি লিখিত ভাবে জানাব”।

মুকুলের প্রত্যাবর্তনে মমতা বলেন, “ঘরের ছেলে ঘরে ফিরল, শান্তি পেয়েছে, মুকুল ওখানে অসুস্থ হয়ে পড়ছিল”। পাশাপাশি সাংবাদিকের প্রশ্নে মুকুলের সংক্ষিপ্ত জবাব, “বিজেপিতে থাকতে না  পেরেই ফিরে এসেছি। বিজেপি করব না বলেই পুরনো দলে ফিরেছি”।

গত কয়েক দিন ধরেই জল্পনা চলছিল, তৃণমূলে ফিরতে পারেন মুকুল। তবে সেটা যে শুক্রবারেই ঘটতে চলেছে, তার আগাম খবর ছিল না। এ দিন দুপুরে আচমকা শোনা যায়, তৃণমূল ভবনে যাচ্ছেন মুকুল। বাস্তবে ঘটেও সেটাই। কলকাতা পুলিশের গাড়ি এসকর্ট করে এবং নিরাপত্তা দিয়েই সল্টলেকের বাড়ি থেকে তৃণমূল ভবনে পৌঁছে দেয় মুকুলকে।

অন্যদিকে প্রায় একই সময়ে কালীঘাটের বাড়ি থেকে বেরিয়ে তৃণমূল ভবনের দিকে রওনা দেয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয়।

আরও পড়তে পারেন: মাত্র সাড়ে তিন বছরেই কেন বিজেপির সঙ্গে সম্পর্ক চুকিয়ে ফেললেন মুকুল রায়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.