Mukul Roy
মুকুল রায়। প্রতীকী ছবি

কলকাতা: সিবিআইয়ের তরফে আগেই জানানো হয়েছিল নারদ কাণ্ডে অভিযুক্ত ১২ জন হেভিওয়েট রাজনৈতিক যেন তাঁদের কণ্ঠস্বরের নমুনা করেন। কিন্তু সিবিআইয়ের সেই আবেদনে সাড়া দিয়ে নিজের কণ্ঠস্বরের নমুনা জমা করেছিলেন মাত্র ৪ জন। এ বার বিজেপি নেতা মুকুল সশরীরে উপস্থিত হয়ে নিজের কণ্ঠস্বরের নমুনা করে এলেন।

জানা গিয়েছে, অভিযুক্ত ১২ জনের মধ্যে এ পর্যন্ত মুকুল রায়-সহ মোট ৫ পাঁচ জন নিজের কণ্ঠস্বরের নমুনা জমা করলেন নারদ কাণ্ডের তদন্তে। এর আগে অবশ্য সিবিআইয়ের কাছে হাজিরাও দিয়েছেন মুকুলবাবু। উল্লেখ্য, ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের আগে বেআইনি ভাবে টাকা তোলার বেশ কয়েকটি ভিডিও ফুটেজ প্রকাশ্যে আসে নারদ স্ট্রিং অপারেশনে।

নারদ কাণ্ডে মোট ১৩ জনের বিরুদ্ধে এফআইআর করেছিল সিবিআই। তাঁদের মধ্যে ১১ জন তৃণমূল নেতা-নেত্রী। এই তালিকায় ছিলেন সুব্রত মুখোপাধ্যায়, শুভেন্দু আধিকারিক, ফিরহাদ হাকিম, শোভন চট্টোপাধ্যায়, সৌগত রায়, কাকলি ঘোষ দস্তিদারের মতো তৃণমূলের হেভিওয়েটরা। ইতিমধ্যে একাধিকবার জেরা করা হয়েছে সুলতান আহমেদ ও ইকবাল আহমেদকে। তৎকালীন তৃণমূল সাংসদ তথা বর্তমানে বিজেপি নেতা মুকুল রায়ের নামেও রয়েছে অভিযোগ।

সিবিআই সূত্রের খবর, যে ৭ জন এখনও পর্যন্ত নিজেদের কণ্ঠস্বরের নমুনা সিবিআইয়ের কাছে পেশ করেননি, তাঁদের কণ্ঠস্বরের নমুনা পেতে ভিন্ন ব্যবস্থা গ্রহণ করা হবে। যেমন বিভিন্ন সংবাদ মাধ্যম অথবা সাংসদদের ক্ষেত্রে লোকসভা টিভির কাছ থেকে চেয়ে পাঠানো হবে তাঁদের কণ্ঠস্বরের নমুনা।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন