ক্ষোভের আগুনে জল! কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে বৈঠকের পর সুরবদল অর্জুন সিংহের

0

কলকাতা: কয়েকদিন ধরেই ‘বেসুরো’ গাইছিলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহ। পরিস্থিতি সামাল দিতে শনিবার তাঁকে দিল্লি তলব করেছিলেন দলের কেন্দ্রীয় নেতৃত্ব। সেখানে গিয়ে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর বিদ্রোহ শেষের ইঙ্গিত দিলেন অর্জুন।

শেষ কয়েক দিন ধরে লাগাতার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগছিলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ। পাটশিল্প এবং পাট চাষিদের দুর্দশার কথা তুলে ধরে এর নাগাড়ে জুট কমিশনার এবং কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গয়ালের বিরুদ্ধে সরব হন অর্জুন। এখানেই না থেমে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যৌথ আন্দোলনে নামার হুঁশিয়ারিও দিয়েছিলেন ভাটপাড়ার দোর্দন্ডপ্রতাপ বিজেপি নেতা। শুধু পশ্চিমবঙ্গ নয়, ওড়িশা, বিহার এবং অসমের মুখ্যমন্ত্রীদেরও চিঠি দিয়েছিলেন তিনি।

যে পীযূষ গয়ালের বিরুদ্ধে অর্জুন সুর চড়িয়েছিলেন, সেই মন্ত্রীর সঙ্গেই গতকাল বৈঠকে বসেন বিজেপি সাংসদ। বৈঠকের পর টুইটারে লেখেন, “আমার অনুরোধে মাননীয় পীষূষ গয়ালজি তাঁর বাড়িতে বৈঠকের জন্য আমাকে ডেকেছিলেন। পাট চাষি, কর্মী এবং পাটশিল্পের দুরবস্থার সমাধান নিয়ে আলোচনা হয়েছে। বৈঠক খুবই ইতিবাচক। আশা করছি, দ্রুত সব সমস্যার সমাধান হয়ে যাবে”।

গত কয়েক দিন ধরে তাঁর দলবদলের চর্চা চললেও নিজে থেকে এ নিয়ে স্পষ্ট কোনো মন্তব্য করেননি। ধোঁয়াশা রেখেই বলেছিলেন, “এখনও পর্যন্ত তৃণমূলের বিরুদ্ধে লড়াই করছি। এক দিনের মধ্যে কোনো সিদ্ধান্ত নেওয়া যায় না। এই মূহূর্তে কী করছি, সেটাই বলতে পারি’’।

গত শুক্রবার ফেসবুক পোস্টে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছিলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ। তিনি লেখেন, “সব দৃষ্টিতে নিষ্পাপ থাকা সম্ভব নয়…। আসুন নিজের চোখে, নিষ্কলঙ্ক হওয়ার চেষ্টা করি”। যা দেখে নেটমাধ্যমের একটা বড়ো অংশ মনে করছিলেন, খুব শীঘ্রই তৃণমূলে ফিরছেন বিজেপি নেতা। শনিবার স্বামী বিবেকানন্দের বাণী উদ্ধৃত করে ফেসবুক পোস্টে অর্জুন লেখেন, “প্রত্যেকটি কাজ তিনটি অবস্থার মধ্যে দিয়ে যায়। উপহাস, বিরোধ আর স্বীকৃতি”। এরই মধ্যে বিক্ষোভ ঘোচাতে অর্জুনকে দিল্লি ডেকে পাঠানো হয়। আপাতত তাতে জল পড়ল বলেই ধরে নেওয়া হচ্ছে।

আরও পড়তে পারেন:

বগটুই হত্যাকাণ্ডে মৃত্যু আরও এক জনের, এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০

একটি উত্তরণ: এক অজানা প্রণম্য কাহিনি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন