অলবিদা! রাজনীতি ছাড়লেন বাবুল সুপ্রিয়

0

খবরঅনলাইন ডেস্ক: শনিবার ফেসবুকে দীর্ঘ পোস্ট করে রাজনীতি ছাড়ার কথা জানিয়ে দিলেন বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। জানালেন, তিনি রাজনীতি ছাড়ছেন। ফলে অন্য কোনো দলে যোগ দিতে চান না। তিনি যে সাংসদপদেও ইস্তফা দেবেন, সে কথা ফেসবুকে জানিয়ে দিয়েছেন।

দীর্ঘ এই ফেসবুক পোস্টের শুরুতে বাবুল লিখেছেন, “চললাম…, অলবিদা…”। তার পর লিখেছেন, “অন্য কোনো দলেও যাচ্ছি না। তৃণমূল, কংগ্রেস, সিপিএম কোথাও নয়”।

Shyamsundar

মন্ত্রিত্ব থেকে অপসারিত হওয়ার পরই বিজেপির রাজ্য নেতৃত্বের সঙ্গে বাবুলের বাগবিতণ্ডা লেগেই ছিল। যার জেরে দলের সঙ্গে দূরত্ব ক্রমশ বাড়তে থাকে। তাই বলে রাজনীতি থেকে সন্ন্যাস? বাবুল নিজেই লেখেন, “বেশ কিছু সময়ে তো থাকলাম। কিছু মন রাখলাম, কিছু ভাঙলাম। কোথাও আপনাদের হয়তো আমার কাজে খুশি করলাম, কোথাও নিরাশ, হতাশ করলাম। মূল্যায়ন আপনারাই নয় করবেন”।

সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রীসভা থেকে বাতিল হয়েছেন বাবুল। তার পর থেকেই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তাঁর চাপা ক্ষোভের ইঙ্গিত মিলেছে। এ দিন নিজেই লিখেছেন, “প্রশ্ন উঠবেই কেনই বা রাজনীতি ছাড়লাম? মন্ত্রিত্ব চলে যাওয়ার সঙ্গে তার কি কোনো সম্পর্ক আছে? হ্যাঁ আছে – কিছুটা তো নিশ্চয় আছে! তঞ্চকতা করতে চাই না তাই সে প্রশ্নের উত্তর দিয়ে গেলেই তা সঠিক হবে-আমাকেও তা শান্তি দেবে”।

গত কয়েক দিন আগেই তিনি যে রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন, সে কথা জানিয়ে বাবুল লেখেন, “বিগত কয়েক দিনে বার বার মাননীয় অমিত শাহ ও মাননীয় নড্ডাজির কাছে রাজনীতি ছাড়ার সঙ্কল্প নিয়ে গেছি এবং আমি ওঁদের কাছে চিরকৃতজ্ঞ যে প্রতি বারই ওঁরা আমাকে নানা ভাবে অনুপ্রাণিত করে ফিরিয়ে দিয়েছেন। আমি তাঁদের এই ভালোবাসা কোনো দিন ভুলব না আর তাই আবার তাঁদের কাছে গিয়ে সেই একই কথা বলার ধৃষ্টতা আর আমি দেখাতে পারব না”।

একে বারে শেষে বাবুল মনে করিয়ে দিয়েছেন, “১৯৯২-তে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাঙ্কের চাকরি ছেড়ে মুম্বইতে পালানোর সময়েও তাই করেছিলাম, আজ তাই করলাম !!! চললাম.. হ্যাঁ, কিছু কথা বাকি রয়ে গেল.. হয়তো কখনো বলব.. আজ নাই বা বললাম.. চললাম…”।

গত ৭ জুলাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় হয় মেগা-রদবদল। মন্ত্রিত্ব হারিয়ে হতাশা প্রকাশ করে বাবুল সে দিনই ফেসবুক পোস্টে লেখেন, “ধোঁয়া ওঠা মানে কোথাও তো আগুন লেগেছে। বন্ধু, অনুরাগী ও সংবাদমাধ্যমের কাছে জানাতে চাই, আমাকে পদত্যাগ করতে বলা হয়েছিল। আমি সেটা করেছি।”

আরও পড়তে পারেন: ‘কোথাও তো আগুন লেগেছে’, মন্ত্রিত্ব হারিয়ে হতাশা প্রকাশ করলেন বাবুল সুপ্রিয়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন