আলিপুর আদালতে শর্তসাপেক্ষ জামিন মিলল রূপা-পুত্র আকাশের

0
Roopa Ganguly

ওয়েবডেস্ক: গল্‌ফ গার্ডেনে গাড়ি দুর্ঘটনাকাণ্ডে ধৃত আকাশ মুখোপাধ্যায়কে শুক্রবার এক দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছিল আলিপুর আদালত। পুলিশ তাঁর বিরুদ্ধে বেপরোয়া গাড়ি চালানো এবং সরকারি সম্পত্তি নষ্টের অভিযোগ এনে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করে। শনিবার শর্তসাপেক্ষ জামিন মিলল তাঁর।

গত শুক্রবার আদালত এক দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়ার পর এ দিন তাঁকে ফের আদালতে পেশ করা হয়। আদালত পুলিশের কাছে কেস ডায়েরিও তলব করে। এ দিনের শুনানিতে উভয়পক্ষের আইনজীবীর ব্যাখ্যা শোনার পর বিচারক আকাশের শর্ত সাপেক্ষে জামিন মঞ্জুর করেন। বিচারক জানিয়ে দেন, আকাশ আদালতের অনুমতি ছাড়া এলাকার বাইরে যেতে পারবেন না। পাশাপাশি থানায় হাজিরাও দিতে হবে তাঁকে।

আরও পড়ুন: ২ পথচারীকে পিষে মারার অভিযোগে গ্রেফতার কলকাতার বিখ্যাত রেস্তোঁরা মালিকের ছেলে

গত বৃহস্পতিবার রাতে আকাশকে গ্রেফতার করেছে পুলিশ। জানা যায়, ওই রাতে পথ সাংসদ-পুত্রের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে নিজের বাড়ির কাছেই একটি দেওয়ালে ধাক্কা মারে। স্থানীয় বাসিন্দাদের মতে, দুর্ঘটনার সময় আকাশ মদ্যপ ছিলেন। সেই ঘটনার জেরেই যাদবপুর থানার পুলিশ আকাশকে গ্রেফতার করে শুক্রবার আদালতে তোলে। আকাশের জামিনের আবেদন জানান তাঁর আইনজীবী দিব্যেন্দু ভট্টাচার্য। কিন্তু আদালত সেই আবেদন মঞ্জুর করেনি। তবে সর্তসাপেক্ষ হলেও শনিবার আকাশের জামিনের আবেদন মঞ্জুর করল আদালত।

অন্য দিকে আকাশের বিরুদ্ধে পুলিশের পিডিপিপি অ্যাক্টে মামলা দায়ের নিয়েও বিতর্ক দেখা দিয়েছিল। আকাশের আইনজীবী দিব্যেন্দু ভট্টাচার্য আগেই জানিয়েছেন, “সরকারি সম্পত্তি ভাঙচুর বা ক্ষতি হলে পিডিপিপি অ্যাক্টে মামলা দায়ের করা হয়। কিন্তু এখানে যে পাঁচিলটি ভেঙেছে সেটা একটি বেসরকারি সংস্থার। সে ক্ষেত্রে এই আইন প্রযোজ্য নয়। পুলিশ কী করে আকাশের বিরুদ্ধে এই মামলা দায়ের করল জানি না। আমরা আদালতে বিষয়টি জানাব। আরসিজিসি-র সঙ্গেও এ ব্যাপারে ইতিমধ্যেই কথা বলেছি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here