খবরঅনলাইন ডেস্ক: পশ্চিমবঙ্গে লোকাল ট্রেন চালুর দাবি জানিয়ে ফের একবার সরব হল বিজেপি। দলের রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত বৃহস্পতিবার এই দাবি জানিয়েই রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে একটি চিঠি পাঠিয়েছেন।

সেই চিঠি-সহ টুইটও করেছেন স্বপনবাবু। সেখানে তিনি লিখেছেন, “রাজ্যে এখন যে লকডাউন চলছে তা খামখেয়ালি এবং শৃঙ্খলাহীন।”

আগে থেকেই লকডাউনের বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি। এই পরিস্থিতির দলে সাধারণ মানুষের রুজিরুটিতে টান পড়ছে বলে অভিযোগ তাঁদের। লোকাল ট্রেন চালানোর দাবিতে গত সপ্তাহে সোনারপুর-সহ বেশ কিছু জায়গায় যাত্রী বিক্ষোভ হয়েছে। কিন্তু এখনও রাজ্য সরকার লোকাল ট্রেন চালানোর পক্ষপাতী নয়।

গোয়েলকে দেওয়া চিঠিতে স্বপন লিখেছেন, “বাংলার সাধারণ মানুষের সুবিধা করে দিতে রেলমন্ত্রী হিসেবে এবং ব্যক্তিগত ভাবে আপনি আশা করি উদ্যোগী হবেন। আমি বিশ্বাস করি, বাংলার মানুষ আপনার পদক্ষেপের আশায় রয়েছেন।”

৬ মে থেকে বন্ধ লোকাল ট্রেন

উল্লেখ্য, গত ৬ মে রাজ্য করোনা রুখতে কড়া বিধিনিষেধ চালু করা হয়। বন্ধ করে দেওয়া হয় লোকাল ট্রেন। এর ৯ দিন পর পুরো গণপরিবহণ ব্যবস্থাই বন্ধ করে দেওয়া হয়। রাজ্য সরকার সেটাকে লকডাউন না বললেও কার্যত সেই পরিস্থিতিই তৈরি হয়।

কিন্তু বৃহস্পতিবার থেকে রাজ্যে বিধিনিষেধে নতুন ছাড় শুরু হচ্ছে। বাস, ট্যাক্সি, গাড়ি, অটো, টোটো চলাচলে অনুমতি দেওয়া হয়। কিন্তু ট্রেন এখনও বন্ধই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত সপ্তাহে স্পষ্টই জানিয়েছেন, ‘‘এখন ট্রেন চালালে করোনা সংক্রমণ এক লাফে বেড়ে যাবে।’’

তারই বিরোধিতা করে রেলমন্ত্রীকে পাঠানো চিঠিতে স্বপন দাবি করেছেন, গত ১৫ দিনে রাজ্যে লকডাউন পরিস্থিতিতে অনেক ছাড় মিলেছে। অফিস, থেকে রেস্তোরাঁ, জিম, সেলুন ও পার্লার চালু হয়েছে। লোকাল বাসও চালু হয়েছে। কিন্তু ট্রেন চালু না হওয়ায় সাধারণ মানুষকে সমস্যায় পড়তে হচ্ছে। যে অল্পসংখ্যক গণপরিবহণ চালু রয়েছে তাতে খুবই ভিড় হচ্ছে।

আরও পড়তে পারেন বাস স্ট্যান্ডে ভিড় জমালেন যাত্রীরা, শিলিগুড়িতে চাকা গড়াল না বেসরকারি বাসের

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন