পুরুলিয়া রহস্য

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: বলরামপুরে বিজেপির ওবিসি কার্যকর্তা দুলাল কুমারের মৃত্যু রহস্য উদ্‌ঘাটনে সিআইডি তদন্তের আশ্বাস দিয়েছে রাজ্য সরকার। কিন্তু সিআইডি তদন্তে কিছু হবে না ধরে নিয়ে বিজেপি দাবি করল সিবিআইয়ের। রাজ্য বিজেপির তরফে জানানো হয়, একই জেলায় দু’টি রহস্যজনক মূত্যুর কিনারা করতে সিবিআই তদন্তের দাবিতে ১২ ঘণ্টার জেলা বন্‌ধের পালন করা হবে।

গত ৩০ মে, বুধবার পুরুলিয়ার বলরামপুরের সুপুরডি গ্রামের বাসিন্দা ও বিজেপির পুরুলিয়া জেলার যুব মোর্চার সদস্য ২০ বছর বয়সের ত্রিলোচন মাহাতোর মৃতদেহ একটি গাছ থেকে ঝুলতে দেখা যায়। আপাত দৃষ্টিতে তা আত্মহত্যার ঘটনা বলে মনে হলেও তাঁর জামার পিছনে লেখা ‘বিজেপি করার শাস্তিস্বরূপ তার প্রাণনাশ করা হলো’ জাতীয় মন্তব্য থেকেই এলাকাবাসীর মনে সংশয় সৃষ্টি হয়। । এই ঘটনার প্রতিবাদে সরব হয় বিজেপি।

কিন্তু এই ঘটনার রেশ কাটতে না কাটতেই শনিবার সকালে পুরুলিয়ার বলরামপুরের ডাভাগ্রামের বাসিন্দা ও বিজেপি ওবিসি কার্যকর্তা দুলাল কুমার(৩২)-এর মৃতদেহ পাওয়া যায় একটি হাইটেনশন তারের টাওয়ার থেকে ঝুলন্ত অবস্থায়। পুরুলিয়া বিজেপি সূত্রে খবর, গত শুক্রবার বিকেলে ত্রিলোচন মাহাতোর খুনের প্রতিবাদে থানায় ডেপুটেশন দেওয়ার পরে তাঁর বাবা মহাদেব কুমারকে একটি দোকানে ছেড়ে বাড়ি যাওয়ার উদ্দেশ্যে রওনা হন দুলাল। কিন্তু তিনি বাড়ি পৌঁছাননি, তখন থেকেই সে নিখোঁজ। শনিবার সকালে তাঁর মৃতদেহ উদ্ধার হয়।

অন্যদিকে দু’টি মৃত্যুর ঘটনার তদন্তই রাজ্য সিআইডির হাতে তুলে দেওয়া হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা যায়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here