amit shah

ওয়েবডেস্ক: পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচনের প্রচারে নির্ঘণ্ট তৈরি হয়েও বাতিল হয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের বাংলা-সফর। সে ক্ষেত্রে পঞ্চায়েত ভোট নিয়ে নির্বাচন কমিশন এবং আদালতের দড়ি টানাটানিতেই সেই সফর বাতিল হয়ে গিয়েছিল। তবে ভোট পর্ব মিটে যাওয়ার পর তিনি যে আগামী জুন মাসে এ রাজ্যে আসছেন, তা প্রায় নিশ্চিত।

প্রথমে ঠিক হয়েছিল ৮ ও ৯ এপ্রিল এবং ১৯ ও ২০ এপ্রিল দু’দফায় রাজ্যে আসবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। অমিতের সভার জন্য স্টেডিয়াম পাওয়া নিয়েও এক প্রস্থ বিতর্কের সৃষ্টি হয়। এর পর স্থির হয়, তিনি গত ৮ মে উত্তরবঙ্গে সভা করবেন। কিন্তু তার পরই কমিশন ভোট ঘোষণা করে দেয়।

যথারীতি অমিতের বাংলা-সফর সে যাত্রায় আর সম্ভব হয়নি। কিন্তু তিনি রাজ্যের দলীয় নেতৃত্বকে ঠিক যে পদ্ধতি অনুসরণ করে পঞ্চায়েতে লড়াই পরামর্শ দিয়েছিলেন, তা কতটা পালন করা হয়েছে, সে সবই খতিয়ে দেখতে তিনি এ বার রাজ্যে আসছেন বলে বিজেপি সূত্রে খবর। দলের এক রাজ্য নেতার কথায়, “এ বারের পঞ্চায়েত ভোটে বিজেপি কর্মী-সমর্থকেরা যে ভাবে আক্রান্ত হয়েছেন, তা নজিরবিহীন। বর্তমান শাসক দল যে ভাবে বিজেপি-কে আটকানোর পরিকল্পনা করেছিল, তার অনেকটাই ব্যর্থ করে দিতে সফল হয়েছি আমরা। জেলায় জেলায় আমাদের কর্মীরা সন্ত্রাসের শিকার। কয়েকশো কর্মী এখনও ঘরছাড়া। সন্ত্রাসের প্রতিরোধ করে তাঁদের ঘরে ফিরিয়ে নিয়ে আসাই এখন আমাদের লক্ষ্য। এমন সময় দলের সভাপতি রাজ্যে এলে কর্মীরা আরও আগ্রহী হয়ে উঠবেন”।

ওই নেতা জানান, এখনও পর্যন্ত নির্দিষ্ট দিন স্থির না হলেও সভাপতি জানিয়েছেন, তিনি আগামী জুন মাসের দ্বিতীয় সপ্তাহেই পশ্চিমবঙ্গে আসতে পারেন। ফলে সব কিছু ঠিকঠাক চললে আগামী লোকসভা ভোটের প্রারম্ভিক পরিকল্পনার সূচনা হতে পারে ওই সময়ই।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here