Amit Shah
ফাইল ছবি

ওয়বডেস্ক: রাজ্য আসছেন না বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। শুক্রবার নাটাগুড়ির ঝিনাইডাঙায় সভা ছিল অমিতের। বৃহস্পতিবার সেই সভা নিয়ে কলকাতা হাইকোর্টের স্থগিতাদেশের পর বিজেপির অন্দরেই শুরু হয় চাপানউতোর। এক পক্ষ দাবি করেন অমিত সভায় যোগ দেবেন, অন্য পক্ষ জানান ভিন্ন মত। এর পর শুক্রবার সকালে কেন্দ্রীয় ভাবে দিল্লি থেকে বিজেপি নেতৃত্ব জানান, আপাতত রাজ্যে আসছেন না অমিত।

গত বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দাবি করেন, “গণতন্ত্র বাঁচাও যাত্রা হবে কি না, তা শুক্রবার আদালতের রায়ের পরই চূড়ান্ত হবে। কিন্তু অমিতের জনসভার সিদ্ধান্তে কোনো বদল হচ্ছে না”।

কিছুক্ষণ পরেই দলের কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় পালটা সাংবাদিক বৈঠক ডেকে কার্যত খারিজ করে দেন দিলীপবাবুর দাবি। তিনি বলেন, “যাত্রা এবং জনসভা হবে কি না, তা চূড়ান্ত করা হবে শুক্রবার সকালে আদালতের রায় জানার পরই।” একই সঙ্গে তিনি দাবি করেন, “অমিত শাহ কোচবিহারে আসবেন কি না, সেটা উনি নিজেই ঠিকে করবেন।”

কৈলাশের কথামতোই শুক্রবার সকালে দিল্লি থেকে জানানো হয়, এ দিন পশ্চিমবঙ্গে আসছেন না অমিত। পরিবর্তে তিনি দুপুর একটায় দিল্লিতে দলের কার্যালয়ে বসে সাংবাদিক বৈঠক করবেন। সেখানে তিনি রথযাত্রা (গণতন্ত্র বাঁচাও যাত্রা) নিয়ে বিশদে আলোচনা-সমালোচনাও করতে পারেন।

তবে বিজেপির আশা অমিতের সভা না হলেও তাদের পূর্বনির্ধারিত রথযাত্রা কর্মসূচি পালিত হবে। কারণ, শুক্রবার হাইকোর্টের রায় তাদের দিকে যাবে বলেই মনে করছে বিজেপি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here