ইডেনে ভারত-বাংলাদেশ টেস্ট দেখতে আসছেন অমিত শাহ

0
Amit Shah
ফাইল ছবি

ওয়েবডেস্ক: আগামী ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে শুরু হচ্ছে ভারত-বাংলাদেশ টেস্ট। সূত্রে খবর, ওই ম্যাচের প্রথম দিনেই কলকাতায় আসছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

ভারত-বাংলাদেশ টেস্টের পাশাপাশি ওই সন্ধ্যায় একটি বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ম্যাচের শুরুতেই এক ঘন্টা ব্যাপী বিশেষ অনুষ্ঠানের পরিকল্পনা করা হয়েছে, যেখানে অভিনব বিন্দ্রা, মেরি কমের মতো ক্রীড়াবিদদের সম্মানিত করা হবে। ওই অনুষ্ঠানেই দেখা যাবে অমিতকে।

সিএবি-র সেক্রেটারি অভিষেক ডালমিয়া সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, ওই সম্মাননা অনুষ্ঠানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন। একই সঙ্গে সেখানে সচিন তেন্ডুলকরের উপস্থিতির কথা আগেই জানা গিয়েছে।

অন্য দিকে ভারতের মাটিতে এই প্রথম দিনরাতের টেস্টে আমন্ত্রণ জানানো হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও। কিন্তু এখনও পর্যন্ত তাঁর উপস্থিতি নিয়ে নিশ্চিত নয় সিএবি।

ভারত সফরে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। টি-২০ সিরিজের পর এ বার টেস্ট খেলতে নামছে দুই দল। বিসিসিআই আগেই জানিয়েছে, এই প্রথমবার দিনরাতের টেস্টে গোলাপি বলে খেলবে ভারত। প্রাক্তন ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হওয়ার পর এই ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছেন।

সিএবি সূত্রে খবর, ঐতিহাসিক এই ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে নেওয়া হয়েছে একাধিক কর্মসূচি। ম্যাচের শুরুতে বিশেষ আতসবাজি প্রদর্শনীরও ব্যবস্থা থাকছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.