BJP
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: আগামী ৭ ডিসেম্বর পশ্চিমবঙ্গ বিজেপির কোচবিহার রথযাত্রার সূচনা করবেন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। কিন্তু সভার জন্য পছন্দ মতো মাঠ না মেলায় শেষমেশ বেছে নেওয়া হল একটি ১৬ বিঘার ধান খেতকেই।

ইতিমধ্যেই বিজেপির রথযাত্রা নিয়ে মামলা গিয়েছে কলকাতা হাইকোর্টে। দলীয় সূত্রে দাবি, গত ২৯ অক্টোবর রথযাত্রার অনুমতি চেয়ে রাজ্য প্রশাসনের কাছে আবেদন জানানো হলেও এখনও পর্যন্ত কোনো উত্তর মেলেনি। বাধ্য হয়ে আদালতে গিয়ে অনুমোদন আদায়ের পথ ধরেছে বিজেপি। তাদের আশা, আগামী মঙ্গলবার ওই মামলার শুনানি হতে পারে।

তবে কোচবিহারের ধান খেতে সভার আয়োজনে তেমন কোনো ঘটনা ঘটেনি। স্থানীয় এলাকায় সব থেকে বড়ো মাঠে এখন চলছে রাসের মেলা। বাকি যে সমস্ত মাঠগুলি রয়েছে, সেগুলি আকারে ততটা বড়ো নয়। আবার যোগাযোগ ব্যবস্থাও বেশ জটিল। একে সর্বভারতীয় সভাপতির সভা, অন্য দিকে লোকসভা ভোটের আগে রথযাত্রা- লোক সমাগম যে রেকর্ড ছুতে পারে, তেমন আশাও করছেন স্থানীয় বিজেপি নেতৃত্ব। ফলে আপাতত ওই ধান খেতেই সভা করার প্রস্তুতি চলছে।

আরও পড়ুন: চলে এল বোতলবন্দি বিশুদ্ধ বাতাস, এক লিটারের দাম মাত্র ৫৫ টাকা

খেতের ধান কেটে সাজানো রয়েছে থরে থরে। পাশাপাশি খেতের এ দিক- ও দিকে পোঁতা হয়েছে বিজেপির দলীয় পতাকা। ওই জমির মালিক অবশ্য বিজেপির স্থানীয় নেতা চিনু কুণ্ডু। যিনি এ বারের পঞ্চায়েত নির্বাচনে প্রার্থীও হয়েছিলেন, কিন্তু জিততে পারেননি। তবে জমির মালিকের কোনো আপত্তি না থাকলেও, জানা গিয়েছে, ওই এলাকায় অমিত শাহের সভা করার অনুমতিও পুলিশের তরফে এখনও মেলেনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here