বৈঠকের গোপন তথ্য ফাঁস? রাজ্য দফতরের দোতলায় সাংবাদিকদের প্রবেশ নিষিদ্ধ করল বিজেপি

0

কলকাতা: বিজেপি রাজ্য দফতরের দেওয়ালে এক অভিনব পোস্টার। লেখা রয়েছে, উপরের তলায় সাংবাদিকদের প্রবেশ নিষিদ্ধ। ৬ নম্বর মুরলীধর সেন লেনের বিজেপি দফতরে এমন পোস্টারই এখন আলোচনার কেন্দ্রে। প্রশ্ন উঠছে, তা হলে কি বৈঠকের গোপন তথ্য ফাঁস হয়ে যাওয়ার কারণেই এমন সতর্কতামূলক পদক্ষেপ বঙ্গ-বিজেপির?

বিজেপি দফতরের দোতলায় ওঠার সিঁড়ির কাছে একটি লোহার গেট বসানো হয়েছে। বুধবার সেখানকার দেওয়ালেই একটি পোস্টার সাঁটানো রয়েছে। তাতে লেখা রয়েছে, “উপরের তলায় সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা ঢুকতে পারবেন না”।

কী কারণে এমন পোস্টার? সে ব্যাপারে কোনো স্পষ্ট জবাব মেলেনি। তবে এটা জানা গিয়েছে, রাজ্য বিজেপির নতুন সভাপতি সুকান্ত মজুমদারের নির্দেশেই লোহার গেটটি বসানো হয়েছে। দিল্লি যাওয়ার আগেই তিনি নির্দেশ দিয়ে যান। তার পরই সাংবাদিকদের উপরতলায় প্রবেশ নিষিদ্ধ করার নতুন নিয়ম।

এ দিকে, সূত্রের খবর, বৈঠকের গোপন খবর সংবাদ মাধ্যমে ফাঁস হয়ে যাওয়ার কারণেই এ ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। প্রাথমিক ভাবে মিডিয়ার কারণেই দলের অন্দরে আলোচিত বেশ কিছু তথ্য বাইরে আসছে বলে আশঙ্কা করে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নতুন নিয়মে সংবাদমাধ্যমের জন্য নির্দিষ্ট একতলার ঘরেই সাংবাদিকদের বিচরণ সীমাবদ্ধ রাখা হবে।

রাজ্য বিজেপি নেতৃত্ব অবশ্য বলছেন, বিষয়টা নিয়ে হইচইয়ের কোনো কারণ নেই। অতীতের মতোই সংবাদ মাধ্যমের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখেই চলবে দল। বহর বাড়ার সঙ্গেই দলের কর্মীদের যাতায়াত বেড়েছে রাজ্য দফতরে। আবার সংবাদ মাধ্যমও বেড়েছে। ফলে ভিড় কমানোর জন্যই এ ধরনের নিয়ম চালু করা হল।

আরও পড়তে পারেন

এলআইসি-র আইপিও-তে শেয়ার কিনতে চাইলে এই দু’টি কাজ করতেই হবে, জানাল বিমা সংস্থা

৫ অক্টোবরের পর সব থেকে কম দৈনিক করোনা সংক্রমণের হার রেকর্ড করল পশ্চিমবঙ্গ

মাধ্যমিকে বাধ্যতামূলক টেস্ট! পরীক্ষার দিন বেঁধে দিল মধ্যশিক্ষা পর্ষদ

মুখ্যমন্ত্রীর পাড়াতেই বিদ্রোহের আঁচ তৃণমূলে, টিকিট না পেয়ে নির্দল প্রার্থী বিদায়ী কাউন্সিলর

আপাতত পুরভোট নিয়ে কোনো হস্তক্ষেপ করবে না কলকাতা হাইকোর্ট, জানিয়ে দিলেন প্রধান বিচারপতি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন