জয় শ্রীরাম: কাটা ঘায়ে নুনের ছিটে দিতে বিজেপির নয়া পরিকল্পনা!

Mamata Banerjee TOI
ছবি: টাইমস অব ইন্ডিয়া থেকে

কলকাতা: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে ‘জয় শ্রীরাম’ লেখা ১০ লক্ষ কার্ড পাঠানোর পরিকল্পনা নিল বিজেপি। রাজনৈতিক মহলের মতে, গত কয়েক দিন ধরেই এই ধ্বনি নিয়ে সৃষ্টি হওয়া রাজ্যের শাসক দলের ‘কাটা ঘায়ে নুনের ছিটে’ দিতেই এ ধরনের উদ্যোগ নিয়েছে বিজেপি।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে বিজেপি সাংসদ অর্জুন সিং জানান, “আমরা সিদ্ধান্ত নিয়েছি ‘জয় শ্রীরাম’ লেখা ১০ লক্ষ কার্ড পাঠানো হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির ঠিকানায়”।

তৃণমূলের প্রাক্তন বিধায়ক, বর্তমানে বিজেপি সাংসদ অর্জুন জানান, “তৃণমূলের সভা চলাকালীন কিছুটা দূরে বিজেপির এক দল কর্মী-সমর্থক ‘জয় শ্রীরাম’ বলায় পুলিশ শনিবার তাদের উপর লাঠি চালিয়েছে”।

কাঁচরাপাড়ায় তৃণমূলের উত্তর ২৪ পরগনা জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিকের নেতৃত্বে একটি সাংগঠনিক বৈঠক চলছিল এ দিন। অর্জুন সেখানকার ঘটনার পরিপ্রেক্ষিতেই এই মন্তব্য করেন।

তবে জ্যোতিপ্রিয়বাবু জানিয়েছেন, “এটা একটা অপ্রত্যাশিত ঘটনা। এই ধরনের সংস্কৃতি বাংলা কোনো দিনই দেখেনি। এটা বিজেপির আমদানি করা সংস্কৃতি”। একই সঙ্গে তিনি অভিযোগ করেন, “বিজেপি নেতা মুকুল রায়ের ছেলে শুভ্রাংশুকে তৃণমূল থেকে বহিষ্কার করায় তিনিই এলাকায় অশান্তি ছড়াতে চাইছেন”।

এই অভিযোগ উড়িয়ে দিয়ে অর্জুন বলেন, “তৃণমূল নেতারা বোকার মতো কথা বলছেন। মানুষ তাঁদের প্রত্যাখ্যান করেছেন। এ দিনের ঘটনা তাঁদেরই প্রতিক্রিয়া”।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.