sovan-chatterjee and Baishakhi Banerjee

ওয়েবডেস্ক: শোভন-বৈশাখী জুটিকে বিজেপিতে যোগদানের আবেদনে স্বাগত জানালেন দিলীপ ঘোষ!

কলকাতার প্রাক্তন মেয়র তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়ের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে অনেকেরই চিন্তা শেষ নেই। তিনি মেয়রপদ ও মন্ত্রিত্ব ছাড়ার পর তৃণমূল ছেড়ে দেবেন কি না অথবা তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিতে পারেন কি না, এমনই সব প্রশ্নের উত্তর খুঁজছে রাজনীতির কারবারিরা। একই সঙ্গে মাঝেমধ্যেই রাজ্যের বিরোধী দল বিজেপির উচ্চপদস্ত নেতৃত্বের বক্তব্যও নানান জল্পনা ছড়িয়ে চলেছে।

গত মঙ্গলবার শোভনবাবু মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেওয়ার পরই সংবাদ মাধ্যমে চাউর হয়ে যায়, তাঁর আগামী গন্তব্য হয়ে উঠতে পারে বিজেপি। এমনকী রীতি মতো তথ্য দিয়ে জানানো হয়, আগামী ৭ ডিসেম্বর কোচবিহারে বিজেপির রথযাত্রায় যে হেভিওয়েট তৃণমূল নেতার বিজেপিতে যোগ দেওয়ার কথা রয়েছে, তিনি আর অন্য কেউ নন। তবে সেই জল্পনায় জল ঢেলে শোভনবাবু সমানে বলে চলেছেন, এ ব্যাপারে এখনই কোনো মন্তব্য তিনি করবেন না। অপেক্ষা করলেই উত্তর মিলবে।

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে এ ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি অবশ্য সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, “শোভনবাবু  পদ ছাড়লেও দল ছাড়েননি। তিনি বিজেপিতে আসতে চাইলে দল ভেবে দেখবে। আর ভালো লোকেদের জন্য আমাদের দরজা সব সময় খোলা”।

তবে শুধু শোভনবাবুই নন, পাশাপাশি তাঁর অসময়ের বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের প্রতিও নির্দিষ্ট বার্তা দিয়েছেন দিলীপবাবু। তিনি বলেছেন, “বৈশাখীও আবেদন করলে দল ভেবে দেখবে”।

প্রসঙ্গত গত ২১ নভেম্বর তিনি এই একই প্রশ্নের উত্তরে বলেছিলেন, “দরকার নেই আমাদের এমন লোক। অনেক লোক আছে।”

আরও পড়ুন: ফের মন্ত্রিসভায় রদবদল! মমতা বন্দ্যোপাধ্যায়ের নজরে নতুন মুখ

স্বাভাবিক ভাবেই উৎসুকদের প্রশ্ন, এমন কী ঘটল যে সাত দিন না পার হতেই “এমন লোক” ফের “ভালো লোকে” পরিণত হতে চলেছে?

যদিও শোভনবাবু বা বৈশাখীদেবী বিজেপিতে যোগ দেওয়া প্রসঙ্গে এখনও পর্যন্ত কোনো মন্তব্যই করেননি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here