Dilip Ghosh
বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ফাইল ছবি

ওয়েবডেস্ক: গেরুয়া বাহিনীর লালবাজার অভিযান ঘিরে বুধবার উত্তাল কলকাতা। সুবোধ মল্লিক স্কোয়ার থেকে বিজেপির মিছিল শুরু হয়, কিন্তু সেন্ট্রাল অ্যাভিনিউতে পৌঁছাতেই পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বেঁধে যায় বিজেপি কর্মীদের। সেখানেই বেশ কয়েকঘণ্টা অবস্থানের পর রাজ্য দফতের ফিরে এসে সাংবাদিক বৈঠক করেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, “চ্যালেঞ্জ করছি, জিতলে বাংলাকে গুজরাত বানাব”।

বেশ কয়েক দিন ধরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করে আসছেন, এ রাজ্যকে বিজেপি গুজরাত বানানোর চক্রান্ত করছে। জয় শ্রীরাম স্লোগান এবং বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রসঙ্গে তিনি বাংলার সংস্কৃতিকে ভুলিয়ে দিয়ে গুজরাতের সংস্কৃতি চাপিয়ে দেওয়ার অভিযোগ তুলে এসেছেন একাধিকবার। এ ব্যাপারে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও নিশানা করেছেন। মমতার ওই বক্তব্যের পাল্টা হিসাবেই এ দিন চ্যালেঞ্জ ছুড়ে দেন দিলীপ।

[ বিজেপির লালবাজার অভিযান ঘিরে রণক্ষেত্র সেন্ট্রাল অ্যাভিনিউ ]

বাংলাকে গুজরাত বানানোর ব্যাখ্যা দিতে গিয়ে দিলীপ বলেন, “চ্যালেঞ্জ করছি, জিতলে বাংলাকে গুজরাত বানাব। বাংলার ছেলে-মেয়েরা গুজরাতে চাকরি করতে যায়, সেটা আর চাইব না। এখানেই তাঁরা চাকরি করুন, ব্যবসা করুন”।

একই সঙ্গে ফের তিনি বলেন, “বাংলাকে গুজরাত বানাব, কিন্তু বাংলাদেশ বানাতে দেব না”।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here