জন বার্লার ‘উত্তরবঙ্গকে পৃথক রাজ্য ঘোষণা’র দাবিতে উল্টো সুর দিলীপ ঘোষের

0
Dilip Ghosh and jhon Barla
দিলীপ ঘোষ, জন বার্লা। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: বিজেপির সাংসদ জন বার্লার ‘উত্তরবঙ্গকে পৃথক রাজ্য ঘোষণার দাবি’তে উল্টো সুর শোনা গেল বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মন্তব্যে। রবিবার তিনি সাফ জানিয়ে দিলেন, “বাংলা ভাগ চায় না বিজেপি। জন বার্লার মন্তব্যকে সমর্থন করে না দল”।

সম্প্রতি কোচবিহারের একটি হোটেলে দলীয় বৈঠকে যোগ দিয়ে জন বার্লা বলেন, “উত্তরবঙ্গকে আলাদা রাজ্য হিসেবে দেখতে চাই। এই প্রসঙ্গে দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে আবেদন জানাব”।

Loading videos...

আলিপুরদুয়ারের সাংসদের এই মন্তব্যের পরই বিজেপির বিরুদ্ধে উত্তরবঙ্গের জেলাগুলিকে পশ্চিমবঙ্গ থেকে বিচ্ছিন্ন করার অভিযোগ তুলেছে তৃণমূল। দার্জিলিং জেলা তৃণমূলের অভিযোগ, “গোর্খাল্যান্ড আন্দোলনকে জিইয়ে রেখে পাহাড়ের বাসিন্দাদের বিভ্রান্ত করেছে বিজেপি”।

এ দিন বাংলা ভাগের প্রশ্নে দিলীপ ঘোষ বলেন, “অখণ্ড পশ্চিমবঙ্গের পক্ষে বিজেপি। জন বার্লা যা বলেছেন দল তা সমর্থন করে না”। একই সঙ্গে বিজেপি রাজ্যসভাপতি জানিয়েছেন, বিষয়টি জন বার্লাকে বোঝানো হবে।

[বিজেপি সাংসদ রাজু বিস্তা]

 এ প্রসঙ্গে রাজ্যের আরেক বিজেপি সাংসদ রাজু বিস্তা এ দিনই জানিয়েছেন, “নিজের মন্তব্যের জবাব দেওয়ার দায়িত্ব জন বার্লারই”। তাঁর কথায়, “জন বার্লা কী বলেছেন, তার জবাব তাঁকেই দিবে। তবে ১০ বছরে উত্তরবঙ্গের কোনো উন্নয়ন হয়নি, মমতা বন্দোপাধ্যায় উত্তরবঙ্গের মানুষের সঙ্গে খেলা করেছেন। একের পর এক চা বাগান বন্ধ, তা খোলার কোনো চেষ্টা নেয়”।

আরও পড়তে পারেন: নিজের মন্তব্যের জবাব দেওয়ার দায়িত্ব জন বার্লার, উত্তরবঙ্গকে ‘পৃথক রাজ্যের দাবি’তে সোজাসাপটা বিজেপি সাংসদ রাজু বিস্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.