“আমরা বাংলায় গণতন্ত্র প্রতিষ্ঠা করব”: দিলীপ ঘোষ

0
Dilip-Ghosh
কলকাতা প্রেসক্লাবে দিলীপ ঘোষ

কলকাতা: লোকসভা ভোটেই বাংলায় পরিবর্তনের সূচনা হয়ে গিয়েছে বলে বৃহস্পতিবার কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দাবি করলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। এ দিন তিনি বলেন, “ভোট যত এগোবে, গন্ডগোল তত কমবে। কারণ মানুষ ২৩ মে-র ভবিষ্যৎ বেছে নিয়েছে। পরাজয়ের গন্ধ পেয়ে উল্টোপাল্টা বকছেন মুখ্যমন্ত্রী। বাংলায় পরিবর্তনের সূচনা হয়ে গিয়েছে”।

পশ্চিমবঙ্গের রাজনৈতিক পরিস্থিতি দ্রুত বদলে যাচ্ছে দাবি করে দিলীপবাবু বলেন, “বিজেপিকে পেয়ে ভয়ের পরিবেশ কাটাচ্ছেন বাংলার মানুষ। এক দিকে যখন সারা দেশ জুড়ে মোদী ঝড়, তখন বাংলার মানুষও চাইছেন ভয়ের পরিবেশ থেকে মুক্তি পেতে। মমতার জনসভায় লোক হচ্ছে না। শেষ পঞ্চায়েত ভোটে রা্জ্যের ৪০ শতাংশ মানুষ ভোট দিতে পারেননি। কিন্তু বিজেপির জন্য নয়, সেই সমস্ত মানুষের জন্যই আমরা এ বারের ভোটে কেন্দ্রীয় বাহিনী চেয়েছি। বাংলায় আমরা গণতন্ত্র প্রতিষ্ঠা করব”।

ভোটপ্রচারে কু-কথা নিয়ে বিতর্কের মধ্যে একাধিক বার পড়েছেন বিজেপি সভাপতি। এ প্রসঙ্গে তাঁর জবাব, “গালাগালির জবাব দেওয়া মোটেই কু-কথা নয়। যে ভাষাতে যারা বোঝে, তাঁদের সেই ভাষাতেই জবাব দিতে হবে”।

একই সঙ্গে দিলীপের দাবি, “রাজ্যের সংখ্যালঘু ভোটারদের সমর্থনে এখন বিজেপির দিকে ঘুরে গিয়েছে। কিন্তু সিপিএম আগে যে ভাবে ভোট লুঠ করত, এখন সেই জায়গাটা নিয়েছে তৃণমূল। যে কারণে কেন্দ্রীয় বাহিনীকে এতটা ভয় পাচ্ছেন মমতা। এই কেন্দ্রীয় বাহিনীর জন্যই আগের তিন দফায় বেশি ভোট লুঠ করতে পারেনি”।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here