দিল্লি যাচ্ছেন সুকান্ত মজুমদার, রাজ্য বিজেপিতে রদবদল নিয়ে আলোচনার সম্ভাবনা

0
ভবানীপুরে ভোট প্রচারে সুকান্ত মজুমদার। ফাইল ছবি

সোমবার দিল্লি যাচ্ছেন বিজেপি রাজ্য সভাপতি। মঙ্গলবার বৈঠক করবেন জেপি নড্ডার সঙ্গে…

কলকাতা: দিন কয়েক আগেই রাজ্য বিজেপির দায়িত্ব নিয়েছেন সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। দলীয় সূত্রে খবর, সোমবার দিল্লি যাচ্ছেন বালুরঘাটের বিজেপি সাংসদ। রাজ্য সভাপতির দায়িত্বে আসার পর এটাই তাঁর প্রথম দিল্লি সফর।

গত সোমবার পশ্চিমবঙ্গ বিজেপির রাজ্য সভাপতিপদে সুকান্তর নাম ঘোষণা করা হয়। আগামী দিনে তাঁর কাজের বিশ্লেষণ, ভাবনা-চিন্তা বিনিময়-সহ যাবতীয় বিষয় নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে আলোচনা করতেই তিনি দিল্লি যাচ্ছেন বলে জানা গিয়েছে।

দিল্লি গিয়ে আগামী মঙ্গলবার বিজেপির জাতীয় সভাপতি জেপি নড্ডার (JP Nadda) সঙ্গে দেখা করবেন সুকান্ত। এ ছাড়া দলের জাতীয় সাধারণ সম্পাদক বিএল সন্তোষের (BL Santhosh) সঙ্গেও বৈঠকের কথা রয়েছে। ওই বৈঠকে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা হবে।

Shyamsundar

নতুন সভাপতি যে দলের সংগঠনকে নিজের মতো করে ঢেলে সাজানোর পরিকল্পনা নেবেন, সেটাই স্বাভাবিক। আগামী দিনে কাজের সুবিধায় সাংগঠনিক রদবদল নিয়েও আলোচনা হতে পারে বলে সূত্রের খবর।

বিধানসভা ভোটে জিতে পশ্চিমবঙ্গের ক্ষমতা দখল করার স্বপ্ন দেখা বিজেপি এখন ক্রমশ ক্ষয়িষ্ণু শক্তি। একের পর এক বিধায়ক নাম লেখাচ্ছেন শাসক শিবিরে। এ প্রসঙ্গে দায়িত্ব পাওয়ার দিনই আত্মবিশ্বাসের সুরে বালুরঘাটের সাংসদ বলেছিলেন, ‘‘রাজনীতি সবসময়েই কঠিন। নির্বাচনী লড়াই কঠিন। এতে সহজ বলে কিছু হয় না।’’

দলবদলের আবহে দলের কর্মীদের আসল শক্তি হিসেবে উল্লেখ করে জানিয়েছেন, “দলের শীর্ষ নেতাদের নির্দেশ মেনে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব”। এখন দেখার, বাবুল সুপ্রিয়র তৃণমূলে যোগদান, দিলীপ ঘোষের অপসারণের পর বিজেপিতে আর কী চমক অপেক্ষা করছে!

আজকের আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

মুখ্যমন্ত্রীর পাড়ায় প্রচারে গিয়ে পুলিশি বাধার মুখে সিপিএম, ধাক্কা বাম প্রার্থীকে

হালকা-মাঝারি বৃষ্টি শুরু কলকাতায়

প্রচারের শেষ ধাপে ভবানীপুরের মানুষের কাছে বিশেষ আবেদন মমতা বন্দ্যোপাধ্যায়ের

২৭ সেপ্টেম্বর কৃষকদের ভারত বন্‌ধ, কড়া নজর রাখছে দিল্লি পুলিশ

নিয়ম বদল! ১৮ বছরের কম বয়সি-সহ এই ধরনের আবেদনকারীরা মোবাইল সিম কার্ড পাবেন না

কেরলে কমায় অনেকটাই নামল দেশের দৈনিক করোনা সংক্রমণ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন