স্পিকার নির্বাচনে থাকছে না বিজেপি, বিধানসভার অধিবেশনও বয়কটের সিদ্ধান্ত

0

খবরঅনলাইন ডেস্ক: রাজ্যে ভোট-পরবর্তী হিংসা বন্ধ না হওয়ার পর্যন্ত বিধানসভার অধিবেশন বয়কট করার সিদ্ধান্ত নিল বিজেপি। তারই অংশ হিসেবে শনিবার স্পিকার নির্বাচনেও আসবেন না দলের কোনো বিধায়ক। সোমবার এমনই ঘোষণা করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

উল্লেখ্য, রবিবার ভোটের ফল প্রকাশের পর থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় রাজনৈতিক হিংসা ছড়িয়েছে। এই হিংসায় প্রাণ গিয়েছে ১৭ জনের। তাঁদের মধ্যে বিজেপি এবং তৃণমূলের কর্মীরাই মূলত রয়েছেন। মুখ্যমন্ত্রীপদে শপথ নিয়েই অশান্তি মোকাবিলায় কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মৃতদের পরিবারের জন্য আর্থিক সাহায্যের কথাও ঘোষণা করেন মমতা।

এ দিকে, শুরু থেকেই এই হিংসার প্রতিবাদ করছে গেরুয়া শিবির। ৫ মে দেশ জুড়ে ধরনার ডাকও দেয় গেরুয়া শিবির। ইতিমধ্যেই জল গড়িয়েছে হাইকোর্ট পর্যন্ত। এই পরিস্থিতিতেই অধিবেশন বয়কটের সিদ্ধান্তের কথা জানালেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। 

শুক্রবার মেদিনীপুরের সাংসদ বললেন, “রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তি চলছে। যত দিন পর্যন্ত অশান্তি বন্ধ হচ্ছে, বিধায়কদের নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে, তত দিন পর্যন্ত কোনো বিজেপি বিধায়ক বিধানসভা অধিবেশনে শামিল হবে না।”

দিলীপ এ দিন বলেন, রাজ্য জুড়ে ঘটে চলা অশান্তির কারণে অনেক বিধায়ক এ দিন শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। উল্লেখ্য, গত দু’ দিন ধরে বিধানসভায় নবনির্বাচিত বিধায়কদের শপথগ্রহণ অনুষ্ঠান চলেছে। এ দিন শপথ নেন কৃষ্ণনগর উত্তর কেন্দ্রের বিজেপি বিধায়ক মুকুল রায়।

আরও পড়তে পারেন ‘যা বলার পরে ডেকে বলব’, জল্পনা বাড়ালেন মুকুল রায়

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন