bjp

কলকাতা: সংখ্যালঘু অধ্যুষিত রাজ্যের আট জেলায় জয়ের ব্যাপারে সবুজ সংকেত পেল বিজেপি। এ ব্যাপারে তাদের শক্তি জোগাচ্ছে কয়েকটি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার রিপোর্ট!

উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, মালদহ ও মুর্শিদাবাদে অভাবনীয় সাফল্য পেতে চলেছে বলে দাবি করছে বিজেপি। দলীয় সূত্রে খবর, এই সংক্রান্ত রিপোর্ট তাঁরা সম্প্রতি পেয়েছেন। যা তৈরি করেছে কয়েকটি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। যেখানে না কি বলা হয়েছে, ওই জেলাগুলিতে অতীতে এত সংখ্যক মনোনয়ন কখনোই জমা করতে পারেনি বিজেপি। ওই জেলাগুলিতে দলীয় সংগঠন মজবুত হয়েছে বলেই এ বারে অসাধ্য সাধন হতে চলেছে।

রাজ্য বিজেপি নেতৃত্বের একাংশের দাবি, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলির রিপোর্ট দেখার পরই দিল্লি থেকে মাটি কামড়ে পড়ে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। জেলা পরিষদে সে অর্থে প্রার্থী দেওয়া সম্ভব না হলেও উল্লেখিত জেলাগুলির গ্রাম পঞ্চায়েত এবং পঞ্চায়েত সমিতিতে কয়েক হাজার আসন দখল করতে চলেছে বিজেপি।

তবে পঞ্চায়েত ভোট নিয়ে হাইকোর্টের স্থগিতাদেশ জারি হওয়ায় বিজেপি নেতৃত্ব আরও বেশি করে ঝাঁপিয়ে পড়তে চলেছেন ওই রিপোর্টকে বাস্তবায়িত করতে। জানা গিয়েছে, বীরভূমের মতো যে জেলাগুলিতে চেষ্টা করেও জেলা পরিষদে প্রার্থী দেওয়া সম্ভব হয়নি, আদালতের কাছ থেকে সদর্থক আশ্বাস পেলে সেখানে ফের প্রার্থী দেওয়ার চেষ্টা করবে গেরুয়া শিবির। সেই তালিকা তৈরির কাজও শুরু হয়ে গিয়েছে।

যদিও আদৌ এ ধরনের কোনো গোয়েন্দা রিপোর্টের অস্তিত্ব আছে কি না, তা নিয়ে গুরুত্ব দিতে চাইছে না তৃণমূল। দলের এক নেতা বলেন, “মানুষের সঙ্গে বিচ্ছিন্ন হয়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার নাম করে বাজার গরম করতে চাইছে ওরা। এমন কোনো রিপোর্ট যদি ওরা পেয়ে থাকে, তা হলে সেটা প্রকাশ করুক”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here