ভোটগণনার দিন কর্মসূচি বিজেপি-র, তবে কি ফলের ইঙ্গিত?

0

কলকাতা: শনিবার হয় বিধাননগর, চন্দননগর, আসানসোল এবং শিলিগুড়ি পুরসভায় ভোটগ্রহণ। সোমবার ভোটের ফল ঘোষণা। ওই দিনই পুরভোটে অশান্তির অভিযোগে পথে নামছে বিজেপি।

এজেন্টকে বাধা, ‘ভুয়ো’ ভোটার, সংঘর্ষ, প্রার্থীর উপর হামলার অভিযোগ, বিরোধীদের বিক্ষোভ, গ্রেফতার—সবমিলিয়েই শেষ হয় ভোটগ্রহণ। একাধিক জায়গায় পুনর্নির্বাচনের দাবি জানায় বিরোধীরা। তবে কমিশন জানিয়ে দেয়, সোমবারই হবে ভোটগণনা। পুনর্নির্বাচনের অবকাশ নেই। কমিশনের তরফে জানানো হয়েছে, রাজ্যের চার পুরসভার ভোটে কোনো হিংসা— রক্তপাতের ঘটনা ঘটেনি।

[বিধাননগরে একটি বুথের সামনে রাজীব বসুর তোলা ছবি]

তবে নিজের দাবিতে অনড় গেরুয়া শিবির। বিজেপি নেতৃত্বের অভিযোগ, পুরভোটে যে শান্তিপূর্ণ ভোটের আশ্বাস দিয়েছিল, তা পূরণ করতে সম্পূর্ণ ব্যর্থ রাজ্য নির্বাচন কমিশন। যে কারণে এত অশান্তি। ভুয়ো ভোটার থেকে কর্মীদের ভয় দেখানো, আটকানো, হামলা সবই চলেছে। এ দিনই বিধাননগর ও আসানসোলে পুরর্নির্বাচন করানোর দাবিতে কমিশনকে চিঠি দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। চিঠিতে তাঁর দাবি, বিধাননগর ও আসানসোলে ভোটের নামে প্রহসন হয়েছে।

একই সঙ্গে পথে নেমে বিক্ষোভ কর্মসূচিও নেওয়া হয়েছে। বিজেপি সূত্রে খবর, ভোটগণনার দিন জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি পালন করবেন দলীয় কর্মীরা। সেই নির্দেশ পাঠিয়ে দেওয়া হয়েছে দলের জেলা নেতৃত্বকে। বলা হয়েছে, জেলাশাসকের অফিসের সামনে দুপুরে জমায়েত করতে হবে।

২০২১ সালের বিধানসভা ভোটে রাজ্যের বিরোধী দল হিসেবে উঠে এসেছিল বিজেপি। কিন্তু তার পর বিধানসভার উপনির্বাচন এবং কলকাতা পুরসভার ভোটে আশানুরূপ ফল করে দেখাতে পারেনি গেরুয়া শিবির। যে কারণে ভোটগণনার দিন বিজেপির বিক্ষোভ কর্মসূচি নিয়ে চলছে জল্পনা। রাজনৈতিক মহলের একাংশের মতে, তবে কি বিজেপি আগাম ধরেই নিয়েছে যে এই চার পুরসভায় দল তেমন ফল করতে পারবে না?

আরও পড়তে পারেন:

এ বার পাঁচশোয় নামল দৈনিক সংক্রমণ, মৃতের সংখ্যায় নেই হেরফের

ওমিক্রন সংক্রমিতদের মধ্যে নতুন উপসর্গ, জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বৈধ নয়! ক্রিপ্টোকারেন্সির ভবিষ্যৎ অনিশ্চিত, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলেন নোয়াপাড়ার প্রাক্তন বিধায়ক, সঙ্গে অর্জুন সিংহের ঘনিষ্ঠ আরও ২

শীর্ষ ১০ সংস্থার মধ্যে বাজার মূলধন পতন ৯টির, এক মাত্র বাড়ল রিলায়েন্সের

আইপিএল নিলাম ২০২২: দ্বিতীয় দিনে লিয়াম লিভিংস্টনকে ১১ কোটি ৫০ লক্ষে তুলে নিল পঞ্জাব

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন