locketfinal

কলকাতা: পুরুলিয়ায় জোড়া রহস্য মৃত্যুর কারণ উদ্‌ঘাটনে বিশেষ পদক্ষেপ নিতে চলেছে রাজ্য বিজেপি। দলের তরফে রাজ্য পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় জানিয়েছেন, আগামী ২৮ জুন পশ্চিমবঙ্গ সফরে এসে সর্বভারতীয় সভাপতি অমিত শাহ স্বয়ং যাবেন পুরুলিয়ায়। তার আগেও নেওয়া হয়েছে আরও বেশ কয়েকটি কর্মসূচি। সঙ্গে রয়েছে হাইকোর্ট ও প্রয়োজনে সুপ্রিম কোর্টে যাওয়ার চিন্তাভাবনাও।

পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে হিংসাত্মক ঘটনার রেশ জারি রয়েছে ভোটের পরেও। রাজ্যের বিভিন্ন এলাকায় বিরোধী রাজনৈতিক দলের কর্মী-সমর্থকদের উপর আক্রমণের ঘটনা লাগাতার ঘটেই চলেছে। এমন পরিস্থিতিতেই পুরুলিয়ায় দুই দলীয় কর্মীর রহস্য মৃত্যুকে কেন্দ্র করে প্রতিবাদে সরব হয়েছে বিজেপি। দু’টি মৃত্যুর ক্ষেত্রেই পুলিশের প্রাথমিক তদন্তে উঠে এসেছে আত্মহত্যার তথ্য। কিন্তু বিজেপির দাবি, দু’টির ক্ষেত্রেই তৃণমূলের হাত রয়েছে। পুলিশ যতই আত্মহত্যা বলে প্রকৃত তথ্য গোপন করতে চাক, দু’টিই খুনের ঘটনা।

কৈলাশ বলেন, আগামী ১৭-২২ জুন রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির বিরুদ্ধে প্রতি জেলায় সংশ্লিষ্ট জেলাশাসকের কার্যালয়ের সামনে ধরনায় বসবেন দলীয় কর্মীরা। ওই কর্মীসূচিতে অংশ নেবেন কলকাতা নেতৃত্বও। কোন জেলায় কোন নেতা ওই কর্মসূচির নেতৃত্ব দেবেন, তা আগাম স্থির করে ফেলা হবে।

আরও পড়ুন: পুরুলিয়ায় ‘খুন’-ই হয়েছে, দাবি প্রাক্তন তৃণমূল নেতার

পুরুলিয়া জেলার দুই বিজেপি কর্মী ত্রিলোচন মাহাতো ও দুলাল কুমারের রহস্যমৃত্যুর ঘটনার প্রকৃত তথ্য সন্ধানে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছে রাজ্য বিজেপি। একই সঙ্গে জানানো হয়েছে, প্রয়োজনে এই রহস্য উন্মোচনে দল সুপ্রিম কোর্টেও যেতে পারে। তবে এই বিষয়টি দলের দিল্লি নেতৃত্বের সঙ্গে আলোচনা করেই স্থির করা হবে বলে জানা গিয়েছে। রাজ্য বিজেপি সূত্রে খবর, দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বাংলা সফরে এসে পুরুলিয়া যাবেন আগামী ২৮ জুন। তত দিন পর্যন্ত ধরনা কর্মসূচি অটুট থাকবে পুরুলিয়ায়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here