Connect with us

পঞ্চায়েত ভোট

ঝাড়গ্রাম ব্লকের এই অঞ্চলে এ বার তৃণমূল শূন্য হয়ে গেল!

ঝাড়গ্রাম ব্লকের ১৩ অঞ্চলের পূর্ণাঙ্গ ফলাফল প্রকাশ করল প্রশাসন। যেখানে দেখা গিয়েছে এই ব্লকের অন্তর্গত শালবনি অঞ্চলের আটটি আসনের প্রত্যেকটিই গিয়েছে বিজেপির দখলে। অন্য দিকে তিনটি অঞ্চলের তিনটি আসনে জিতেও স্বস্তি নেই সিপিএমের। প্রধান গঠনে সায় জানাতে হলে নিতে হবে বিজেপি অথবা তৃণমূলের যে কোনো এক দলের পক্ষ! ঝাড়গ্রাম ব্লকে কয়েকটি পঞ্চায়েত আসনে জয়ী হয়ে […]

Published

on

Samir mahat

সমীর মাহাত

ঝাড়গ্রাম ব্লকের ১৩ অঞ্চলের পূর্ণাঙ্গ ফলাফল প্রকাশ করল প্রশাসন। যেখানে দেখা গিয়েছে এই ব্লকের অন্তর্গত শালবনি অঞ্চলের আটটি আসনের প্রত্যেকটিই গিয়েছে বিজেপির দখলে।

Loading videos...

অন্য দিকে তিনটি অঞ্চলের তিনটি আসনে জিতেও স্বস্তি নেই সিপিএমের। প্রধান গঠনে সায় জানাতে হলে নিতে হবে বিজেপি অথবা তৃণমূলের যে কোনো এক দলের পক্ষ! ঝাড়গ্রাম ব্লকে কয়েকটি পঞ্চায়েত আসনে জয়ী হয়ে দলের অস্তিত্ব রেখেছে বামেরা। চন্দ্রি, চুবকা ও মানিকপাড়া- এই তিনটি অঞ্চলে একটি করে সিটে জয়ী হয়েছে বামেরা। চন্দ্রি ও চুবকার ক্ষেত্রে কোনো গুরুত্ব না থাকলেও ৭ নম্বর মানিকপাড়া অঞ্চলের ক্ষেত্রে সিপিএমের জয়ী প্রার্থী মহাশিস মাহাতকে নিয়ে টানা-হেঁচড়া শুরু হবে! কেননা এই অঞ্চলে বিজেপি-তৃণমূল ৭টি করে সমান আসন পেয়েছে। প্রধান গঠনের ক্ষেত্রে আমডিহা কেন্দ্র থেকে জয়ী মহাশিসকে প্রয়োজন। এই ব্লকের অঞ্চলওয়াড়ি ফলাফল দেখে নিন এক ঝলকে-

সর্ডিহা(১০): বিজেপি-৯,তৃণমূল-১

মানিকপাড়া (১৫): বিজেপি-৭, তৃণমূল-৭, সিপিএম-১

দুধকুন্ডি(৬): বিজেপি-৩, তৃণমূল-৩

লাউড়িয়া(৯): বিজেপি-৭, তৃণমূল-২

শালবনি(৮): বিজেপি- ৮

আগুইবনি(৮): বিজেপি-৪, তৃণমূল-৪

বাঁধগোড়া (১৬): বিজেপি-৮, তৃণমূল-৭, নির্দল-১

আরও পড়ুন: ঝাড়গ্রামের ফল নিয়ে আলোচনায় বসছে জেলা তৃণমূল

সাপধরা(৯): তৃণমূল-৭, বিজেপি-১, নির্দল-১

রাধানগর(১১): তৃণমূল-৯, বিজেপি-২

পাটাশিমূল(৮): বিজেপি-৬, তৃণমূল-২

চন্দ্রি(৮): তৃণমূল-৬, বিজেপি-১,সিপিএম-১

চুবকা(১২): তৃণমূল-৭, বিজেপি-৪,সিপিএম-১

নেদাবহড়া(৬): বিজেপি-৬

পঞ্চায়েত ভোট

সুপ্রিম কোর্টে শুনানির আগে ই-মনোনয়ন নিয়ে নতুন সমস্যা জেলায় জেলায়

কলকাতা: সুপ্রিম কোর্টের রায়ে রাজ্যের ৩৪ শতাংশ আসনে এখনও পঞ্চায়েত নির্বাচন বাকি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে যাওয়া  ওই সমস্ত আসনের ভাগ্য নির্ধারণ হবে আগামী ৩ জুলাইয়ের শুনানিতে। কিন্তু তার আগেই নতুন করে অভিযোগ উঠছে শাসক দলের বিরুদ্ধে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূলের জিতে যাওয়া ওই ৩৪ শতাংশ আসনে ই-মনোনয়নকে বৈধ করেছে শীর্ষ আদালত। অর্থাৎ, সশরীরে যাঁরা পঞ্চায়েত ভোটে […]

Published

on

কলকাতা: সুপ্রিম কোর্টের রায়ে রাজ্যের ৩৪ শতাংশ আসনে এখনও পঞ্চায়েত নির্বাচন বাকি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে যাওয়া  ওই সমস্ত আসনের ভাগ্য নির্ধারণ হবে আগামী ৩ জুলাইয়ের শুনানিতে। কিন্তু তার আগেই নতুন করে অভিযোগ উঠছে শাসক দলের বিরুদ্ধে।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূলের জিতে যাওয়া ওই ৩৪ শতাংশ আসনে ই-মনোনয়নকে বৈধ করেছে শীর্ষ আদালত। অর্থাৎ, সশরীরে যাঁরা পঞ্চায়েত ভোটে প্রতিদ্বন্দ্বিতায় মনোনয়ন জমা করতে পারেননি, তাঁরা যদি নির্বাচন কমিশন নির্ধারিত সময়ে ই-মেলের মাধ্যমে মনোনয়ন পত্র জমা করে থাকেন, তা হলে আবেদনপত্র সঠিক হলে তিনিও প্রার্থী হিসাবে স্বীকৃতি বলে আগেই নির্দেশ দিয়েছে আদালত।

Loading videos...

এখনও পর্যন্ত যা খবর, তাতে দেখা গিয়েছে শুধু মাত্র বীরভূমের ৪২টি জেলাপরিষদ আসনের মধ্যে ২০টিতে ই-মনোনয়নের জেরে ভোট হতে পারে। স্বাভাবিক ভাবেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জেলআ পরিষদ দখল করা তৃণমূলকে ফের ভোটে যেতে হবে। যদিও বাকি ২২টি আসনে যদি ভোট না হয়, তবে সংখ্যাগরিষ্ঠতার বিচারে তারাই জয়ী। কিন্তু ওই সমস্ত বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী আসনগুলির জন্য সুপ্রিম কোর্ট নতুন কোনো নির্দেশ দেয় কি না, তা নিয়েও চাপা টেনশন রয়েছে। যার বহির্প্রকাশ ঘটছে জেলায় জেলায়।

আরও পড়ুন: হাইকোর্টের রায়ে ছিঁড়ে গেল ‘মশারি’, বীরভূমে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন ১৮ সিপিএম প্রার্থী

আপাতত খবর পাওয়া গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনার বেশ কয়েকটি অঞ্চলে ই-মনোনয়ন জমা দেওয়া বিরোধী দলের প্রার্থীদের উপর চাপ সৃষ্টি করা হচ্ছে। এর মধ্যে রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেকের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারও। এলাকার বজবজ-২ ব্লকে পঞ্চায়েতে ই-মনোনয়ন জমা পড়েছে ১৭টি, পঞ্চায়েত সমিতিতে ৩টি এবং জেলা পরিষদে ১টি। সিপিএমের দাবি, ওই এলাকায় ‘উন্নয়ন বাহিনী’ এ-মনোনয়ন দাখিলকারীদের উপর চাপ সৃষ্টি করছে। উল্লেখ্য, গত ৯ মে এই এলাকায় ই-মনোনয়ন জমা দেওয়া পাঁচ প্রার্থীকে অপহরণের অভিযোগও উঠেছিল।

সিপিএমের দাবি, কারা ই-মনোনয়ন জমা দিয়েছে, সেই তালিকা হস্তগত করেছে তৃণমূল। কারণ হাইকোর্টে সংশ্লিষ্ট মামলা চলাকালীন সিপিএম সেই তালিকা আদালতে পেশ করেছিল। সেই তালিকা থেকেই জেলায় জেলায় ই-মনোনয়ন জমা দেওয়া বিরোধী প্রার্থীদের খুঁজে বের করতে সুবিধা হচ্ছে ‘উন্নয়ন বাহিনী’র।

যদিও বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল বলেছেন, “ওই মনোনয়নগুলি যদি বৈধ হয়, তা হলে তাঁদের প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দিতে হবে”।

Continue Reading

পঞ্চায়েত ভোট

‘গুরুঠাকুর’-এর কাছেই হারতে হল বলরামপুরের বিদায়ী তৃণমূল সভাধিপতিকে

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: রাজ্যের পঞ্চায়েত ভোটে এ বছর পুরুলিয়া বিজেপির উত্থান আলোচনার বিষয় হয়ে উঠেছে রাজ্য জুড়ে। ফলাফল ঘোষণার পর তিন পরেও চলছে গেরুয়া আবির উড়িয়ে বিজেপি কর্মী-সমর্থকদের বিজয় উদযাপন। কিন্তু জেলার রাশ রয়েছে তৃণমূলের হাতেই। তবে বলরামপুরের তৃণমূল সভাধিপতির হারের কারণ খুঁজতে চলছে ময়না তদন্ত। কারণ রাজনীতিতে আনকোরা এক প্রতিদ্বন্দ্বীর কাছেই হারতে হয়েছে তৃণমূলকে। এ […]

Published

on

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: রাজ্যের পঞ্চায়েত ভোটে এ বছর পুরুলিয়া বিজেপির উত্থান আলোচনার বিষয় হয়ে উঠেছে রাজ্য জুড়ে। ফলাফল ঘোষণার পর তিন পরেও চলছে গেরুয়া আবির উড়িয়ে বিজেপি কর্মী-সমর্থকদের বিজয় উদযাপন। কিন্তু জেলার রাশ রয়েছে তৃণমূলের হাতেই। তবে বলরামপুরের তৃণমূল সভাধিপতির হারের কারণ খুঁজতে চলছে ময়না তদন্ত। কারণ রাজনীতিতে আনকোরা এক প্রতিদ্বন্দ্বীর কাছেই হারতে হয়েছে তৃণমূলকে।

এ বার ভোটে হেরেছেন জেলার শীর্ষস্থানীয় তৃণমূল নেতা সৃষ্টিধর মাহাতো। তিনি জেলা পরিষদ আসনে পরাজিত হয়েছেন ৯ হাজার ১৪৫ ভোটে। জয়ী হন বিজেপির গোপীনাথ গোস্বামী। এ বছর প্রথমবার নির্বাচনী রাজনীতিতে অংশ নিয়েছিলেন গোপীনাথবাবু। তিনি রাজ্য সরকারের অবসরপ্রাপ্ত তথ্য ও সংস্কৃতি।

Loading videos...

তবে রাজনীতির পরিবর্তে আবসর জীবনে কীর্তনীয়া শিল্পী হিসেবেই তিনি পরিচিত এলাকার মানুষের কাছে। স্থানীয় মানুষ কেউ তাঁকে ডাকেন গুরুঠাকুর, কেউ কেউ গোঁসাইসাহেব বলে । স্থানীয় সূত্রে খবর, সাম্প্রতিক অতীতে সরাসরি রাজনীতি না করলেও শুধুমাত্র পুজো-অর্চনা ছাড়াও মানুষের সুখ-দুঃখেও তিনি পাশে দাঁড়ান।

জেলা প্রশাসন সূত্রে, ২০১৭ সালে ফেব্রুয়ারি মাসে অবসর নেন গোপীনাথবাবু। গোপীনাথবাবু জানান, তিনি কোনোদিনও রাজনীতিতে আসবেন বলে ভাবেননি, কিন্তু উন্নয়নের নামে ঘটে যাওয়া কিছু অনৈতিক কাজের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার জন্য তাঁকে এলাকার মানুষ উৎসাহিত করায় প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নেন।

অন্যদিকে তৃণমূলের বিদায়ী সভাধিপতি সৃষ্টিধর মাহাতো জানান, এলাকায় তিনি অনেক উন্নয়ন করেছেন, মানুষ হয়তো আরও বেশি প্রত্যাশা করে, তাই ওনাকে নির্বাচন করেছেন ।

Continue Reading

পঞ্চায়েত ভোট

ব্যালটের বস্তা উদ্ধার হওয়া সেই ব্লকে পুনর্নির্বাচন চাইছে সিপিএম

পুরুলিয়া: গত ১৪ মে হয়েছে রাজ্যের পঞ্চায়েত নির্বাচন, ১৬ মে নির্দিষ্ট কয়েকটি বুথে পুনর্নির্বাচনের পর ভোটগণনা হওয়ার পরেও রবিবার ফুলবাড়ির দু’টি বুথে চলছে ভোটগ্রহণ। তা হলে সেই ব্যালট নয়ছয়ের একই অভিযোগে কেন পুনর্নির্বাচন হবে না? এমন দাবিতেই পুরুলিয়ার পুঞ্চা ব্লকের পুনরায় ভোটগ্রহণের দাবি তুলল সিপিএম। গত শনিবার অভিযোগ ওঠে, স্থানীয় একটি স্কুলের পাশে আবর্জনার স্তূপ […]

Published

on

পুরুলিয়া: গত ১৪ মে হয়েছে রাজ্যের পঞ্চায়েত নির্বাচন, ১৬ মে নির্দিষ্ট কয়েকটি বুথে পুনর্নির্বাচনের পর ভোটগণনা হওয়ার পরেও রবিবার ফুলবাড়ির দু’টি বুথে চলছে ভোটগ্রহণ। তা হলে সেই ব্যালট নয়ছয়ের একই অভিযোগে কেন পুনর্নির্বাচন হবে না? এমন দাবিতেই পুরুলিয়ার পুঞ্চা ব্লকের পুনরায় ভোটগ্রহণের দাবি তুলল সিপিএম।

গত শনিবার অভিযোগ ওঠে, স্থানীয় একটি স্কুলের পাশে আবর্জনার স্তূপ থেকে উদ্ধার হয় কয়েক বস্তা ব্যালট। সেগুলি পরীক্ষা করে দেখা যায় জনগণের মত সম্বলিত ওই ব্যালটের অধিকাংশ ভোটই পেয়েছেন সিপিএম প্রার্থী বিপত্তারণ শেখরবাবু। কিন্তু ভোটের ফলাফলে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী সুজয় বন্দ্যোপাধ্যায়। তবে প্রাপ্ত ওই ব্যালটের মধ্যে বিজেপি এবং নির্দলের সমর্থন জানানো ভোটারের রায়ও ছিল। কিন্তু পুরুলিয়া জেলা নেতৃত্বের ধারণা, এ ভাবেই বিরোধীদের প্রাপ্ত ভোট সম্বলিত এমন কয়েক হাজার ব্যালট নষ্ট করে দেওয়া হয়েছে। এ বিষয়ে ব্লক প্রশাসনের ভূমিকা নিয়েও তাঁরা প্রশ্ন তুলেছেন।

Loading videos...

অভিযোগে বলা হয়েছে, প্রশাসনের কর্মীরা এ ভাবেই ব্যালট পুড়িয়ে দিয়েছেন। শাসক দলের সঙ্গে প্রশাসনের এ ধরনের পক্ষপাতিত্ব মূলক আচরণের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হওয়ার কথাও ভাবছে সিপিএম। পাশাপাশি রাজ্য নির্বাচন কমিশনের কাছে তথ্য প্রমাণ-সহ অভিযোগ জানিয়ে পুনর্নির্বাচনের দাবি তোলার তোড়জোড়ও চলছে।

আরও পড়ুন: কয়েক বস্তা ব্যালট উদ্ধার হল, দেখে অবাক বিডিও

যদিও জেলা প্রশাসনের তরফে বিষয়টিকে গুরুত্বহীন বলে দাবি করা হয়েছে। প্রশাসনের তরফে জানানো হয়েছে, এ ধরনের কোনো নিয়ম বহির্ভূত ঘটনার কথা তাদের জানা নেই। এমনকী খোদ জেলা শাসক এ বিষয়ে বলেছেন, উদ্ধার হওয়া ব্যালটে ভোটকর্মীদের ভোট নেওয়া হয়েছিল।

জেলা শাসকের এমন বক্তব্যে অসঙ্গতি স্পষ্ট বলে মনে করছে সিপিএম। ভোট কর্মীদের দেওয়া ভোট হোক বা সাধারণ মানুষের ভোট, তা স্ট্রংরুম থেকে কী ভাবে বাইরে এল অথবা সেগুলিকে তড়িঘড়ি পুড়িয়ে দেওয়ার কারণ কী, সেই প্রশ্নেরই উত্তর চায় সিপিএম।

Continue Reading
Advertisement
Advertisement
বিদেশ22 mins ago

২৫ বার এভারেস্ট শীর্ষে, নিজের রেকর্ড ভেঙে ইতিহাস সৃষ্টি করলেন কামি রিটা শেরপা

ক্রিকেট2 hours ago

IPL 2021: বাকি ম্যাচগুলি আয়োজন করতে চেয়ে বিসিসিআইকে আবেদন জানাল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

দেশ2 hours ago

Coronavirus Second Wave: এ বার সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটল তামিলনাড়ুও

রাজ্য2 hours ago

Bengal Corona Update: রাজ্যের ১৫ জেলায় মৃত্যুহার ১ শতাংশের কম

দেশ3 hours ago

Corona Update: দৈনিক সংক্রমণ কিছুটা কমলেও মৃতের সংখ্যায় রেকর্ড, তবুও মৃত্যুহার নিম্নমুখী

দেশ3 hours ago

Delhi Covid Crisis: অক্সিজেনের সংকট শেষ, তিন মাসের মধ্যে সব দিল্লিবাসীর টিকাকরণ হয়ে যাবে, জানালেন অরবিন্দ কেজরিওয়াল

দেশ4 hours ago

Assam CM Dilema: ফলাফলের ছ’দিন পরেও মুখ্যমন্ত্রীর ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারল না বিজেপি

দেশ4 hours ago

Coronavirus Second Wave: করোনা মোকাবিলায় এ বার দু’ সপ্তাহের সম্পূর্ণ লকডাউন জারি হল কর্নাটকে

রাজ্য3 days ago

কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে পুনর্গণনার দাবিতে আদালতে যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দু অধিকারীর

রাজ্য3 days ago

বৃহস্পতিবার থেকে রাজ্যে লোকাল ট্রেন বন্ধ, মেট্রো ও সরকারি বাস অর্ধেক, এক গুচ্ছ ঘোষণা মুখ্যমন্ত্রীর

sourav ganguly
ক্রিকেট2 days ago

Covid Crisis in IPL: জৈব সুরক্ষা বলয়ে কোনো ফাঁক ছিল বলে মনে করেন না সৌরভ গঙ্গোপাধ্যায়

দেশ2 days ago

Corona Update: দু’তিনটে রাজ্যে সংক্রমণবৃদ্ধির জের, ভারতের দৈনিক সংক্রমণ ভেঙে দিল অতীতের রেকর্ড

রাজ্য3 days ago

Bengal Corona Update: দৈনিক সংক্রমণ ১৮ হাজারের গণ্ডি পেরোলেও কমল সংক্রমণের হার, পর পর ৪ দিন সুস্থতার হারে বৃদ্ধি

রাজ্য2 days ago

Post-Poll Violence: ইন্ডিয়া টুডে-র সাংবাদিকের ছবি পোস্ট করে হিংসায় মৃত হিসেবে বর্ণনা বিজেপির

ক্রিকেট3 days ago

অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার অপহৃত, পরে মুক্ত

রাজ্য2 days ago

Bengal Corona Update: দৈনিক সংক্রমণে স্থিতাবস্থা অব্যাহত, কলকাতায় সক্রিয় রোগীর সংখ্যায় বড়ো পতন

ভিডিও

কেনাকাটা

কেনাকাটা2 months ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা3 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা3 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা4 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা4 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা4 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা4 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে