তর্পণের সঙ্গেই মহালয়ায় অন্য মাত্রা যোগ করল মোদীর টুইট!

ওয়েবডেস্ক: শনিবার মহালয়া উপলক্ষে দেশবাসীকে টুইটারে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মহালয়াকে উপলক্ষ্য করে বিশেষ রাজনৈতিক কর্মসূচিও এ দিন পালন করল তৃণমূল-বিজেপি।

বাঙালির কাছে মহালয়ার তাৎপর্য বিশেষ হলেও এই অনুষ্ঠানকে ঘিরে রাজনৈতিক কর্মসূচি সম্ভবত এই প্রথম। এ দিন কলকাতায় বিজেপির কার্যকরী সভাপতি জে পি নাড্ডা রাজনৈতিক সংঘর্ষে নিহত দলীয় কর্মী-সমর্থকদের উদ্দেশে গঙ্গায় তর্পণ করেন। অন্য দিকে বাঁকুড়ায় নিহত তৃণমূল কর্মীদের আত্মার শান্তি কামনায় তর্পণ করেছেন মন্ত্রী শ্যামল সাঁতরা। যা আগের কোনো মহালয়ায় অথবা বাংলার রাজনীতিতে কখনও দেখা গিয়েছে কি না, তা স্মরণ করতে পারছেন না রাজনীতির কারবারিরা।

মৃত দলীয় কর্মী-সমর্থকদের উদ্দেশে তর্পণ করে নাড্ডা বলেন, “পশ্চিমবঙ্গে জঙ্গলের রাজত্ব চলছে। মমতার শাসনে শুধুই সন্ত্রাস। খুন হয়েছেন ৮০ জন খুন হয়েছেন, ৮০০ ঘরছাড়া”।

যা শুনে শাসক দলের নেতার মুচকি হাসছেন। রাজ্যের পুরমন্ত্রী এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিম বলেন, “ভালো জায়গায় এসে সহ্য হচ্ছে না। আসলে উনি জঙ্গলের লোক”।

অন্য দিকে বাঁকুড়ায় বিগত নিহত তৃণমূল কর্মী-সমর্থকদের উদ্দেশে তর্পণ করেন শ্যামল সাঁতরা। তাঁরা বলেন, বিগত ৩৪ বছর ধরে বামফ্রন্ট আমলে যাঁরা নিহত হয়েছেন, তাঁদের আত্মার শান্তি কামনা করেই এ দিন তর্পণ করা হয়।

মোদী টুইটারে লিখেছেন, “শুভ মহালয়া! আশা করি সবার জীবন আনন্দে ভরে উঠুক। সবাই সুস্থ ও ভালো থাকুক। আমাদের উপর মা দুর্গার আশীর্বাদ সব সময় থাকুক”।

প্রসঙ্গত, সাত দিনের আমেরিকা সফর সেরে এ দিনই দেশে ফিরছেন প্রধানমন্ত্রী।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.