BJP Ratha Yatra
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: আগামী ৭ ডিসেম্বর শুরু হচ্ছে পশ্চিমবঙ্গে বিজেপির রথযাত্রা। তবে এ বিষয়ে রাজ্য প্রশাসনের তরফে এখনও কোনো রকমের অনুমতি মেলেনি। অগত্যা, রাজনৈতিক পক্ষপাতিত্ব মূলক ভাবে রাজ্য প্রশাসনের নিশ্চুপ থাকার অভিযোগে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করল বিজেপি।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, গত ২৯ অক্টোবর প্রথমবার রাজ্য প্রশাসনের কাছে রথযাত্রা কর্মসূচির অনুমতি চেয়ে আবেদন জানায় দল। কিন্তু তার পর থেকে নীরবতা অবলম্বন করেছে প্রশাসন।

দলীয় ঘোষণা অনুযায়ী, আগামী ৭ ডিসেম্বর কোচবিহার থেকে শুরু হবে বিজেপির রথযাত্রা। গঙ্গাসাগর এবং বীরভূমের তারাপীঠ থেকেও দু’টি পৃথক রথযাত্রার ঘোষণা করেছে বিজেপি। কিন্তু সেগুলির প্রশাসনিক কোনো অনুমোদন এখনও পর্যন্ত মেলেনি। আবেদনের পর প্রায় মাসখানেক সময় অতিক্রান্ত হওয়ার পর বাধ্য হয়েই আদালতে গেল গেরুয়া শিবির। শুনানি কবে?

BJP-Ratha-Yatra2

বিজেপি সূত্রে খবর, এই মামলার শুনানি হতে পারে আগামী সপ্তাহের শুরুর দিকেই। সম্ভবত আগামী মঙ্গলবার ওই মামলার শুনানির বিষয়ে অনেকটাই আশ্বস্ত বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুন: ইস্পাতনগরীতে কেন্দ্রীয় মন্ত্রীকে ঘিরে বিক্ষোভ, লাঠিচার্জ সিআইএসএফের

কেন অনুমতি দেওয়া হয়নি, এ ব্যাপারে অবশ্য প্রশাসনের তরফে কোনো কারণ তাঁদের জানানো হয়নি বলে দাবি করেছে রাজ্য বিজেপি। তবে তাদের অভিযোগ, রাজনৈতিক পক্ষপাতিত্বমূলক আচরণের ফলেই রথযাত্রা নিয়ে ঢিলেমি দেখাচ্ছে প্রশাসন। কিন্তু হাইকোর্টের মাধ্যমেই যে তারা সঠিক বিচার পাবে, সে ব্যাপারে আশাবাদী বিজেপি নেতৃত্ব।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here