Adhir Ranjan Chowdhury

ওয়েবডেস্ক: বহরমপুরের কংগ্রেস প্রার্থী তথা এলাকার বিদায়ী সাংসদ অধীররঞ্জন চৌধুরীর রোড শো চলাকালীন বিস্ফোরণ ঘটল বেলডাঙায়। রবিবাসরীয় ভোটপ্রচারে এহেন বিস্ফোরণে উড়ে যায় পথিপার্শ্বস্থ একটি বাড়ির টিনের চাল। চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়। পাশাপাশি শুরু হয়ে কংগ্রেস-তৃণমূল রাজনৈতিক চাপান-উতোর।

জানা গিয়েছে, এ দিন সকালে রোড শোয়ে অংশ নিয়েছিলেন কংগ্রেস প্রার্থী অধীরবাবু। বেলডাঙা থেকে কাজিশা পর্যন্ত ওই রোড শোয়ে তাঁর সঙ্গে ছিলেন দলীয় বিধায়ক সাইফুজ্জামান। হুডখোলা জিপের উপর ছিলেন অধীরবাবু। রোড শোটি কাজিশাগ্রামে ঢোকার মুখেই পথের ধারে একটি বাড়িতে ওই বিস্ফোরণ ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের মাত্রা এতটাই তীব্র ছিল যে, ওই বাড়িটির টিনের চাল উড়ে যায়। আতঙ্কের সৃষ্টি হয় রোড শোয়ে অংশ নেওয়া কংগ্রেস কর্মী-সমর্থকদের মধ্যে।

ঘটনার কথা জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। তবে ওই বিস্ফোরণে কোনো হতাহতের খবর এখনও পর্যন্ত নেই বলেই জানা গিয়েছে। কিন্তু বিস্ফোরণকে কেন্দ্র করে রাজনৈতিক চাপান-উতোর সমানে অব্যাহত।

জেলা কংগ্রেসের মুখপাত্র জয়ন্ত দাস সংবাদ মাধ্যমের কাছে সরাসরি অভিযোগ করেন, কাজিশা গ্রামের ওই বাড়িতে বিস্ফোরক মজুত করে রেখেছিলেন তৃণমূল কংগ্রেস কর্মীরা। পাশাপাশি তিনি অধীরবাবুর রোড শোয়ে পরিকল্পনা মাফিক হামলার অভিযোগও তুলেছেন।

[ আরও পড়ুন: পুলিশ আধিকারিক বদলের অভিযোগ নিয়ে মমতাকে পাল্টা চিঠি নির্বাচন কমিশনের ]

অন্য দিকে মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেসের অশোক দাসের পালটা দাবি, অধীর চৌধুরীর পায়ের তলা থেকে মাটি সরে গিয়েছে। তাই বিভ্রান্তি তৈরি করতেই মিথ্যা অভিযোগ করছেন তিনি। একই সঙ্গে পুরো ঘটনার সঠিক তদন্তের দাবি তুলেছেন অশোকবাবু।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন