ফের বিস্ফোরণ বীরভূমে, গুঁড়িয়ে গেল স্বাস্থ্যকেন্দ্র

0

লাভপুর: আবারও বীরভূমে বিস্ফোরণের ঘটনা ঘটল। এ বার ঘটনাস্থল লাভপুর। বিস্ফোরণের তীব্রতায় গুঁড়িয়ে গিয়েছে পরিত্যক্ত হয়ে যাওয়া একটি স্বাস্থ্যকেন্দ্র। হতাহতের কোনো খবর না থাকলেও স্বাভাবিক ভাবেই মানুষের মধ্যে তীব্র আতঙ্ক ছড়িয়েছে।

ঘটনাটি ঘটে বৃহস্পতিবার ভোরে। লাভপুরের মিরবাঁধে স্বাস্থ্যকেন্দ্র থেকে বিস্ফোরণের শব্দ পান স্থানীয়রা। ঘটনাস্থলে পৌঁছোতেই গ্রামবাসীরা দেখেন ওই স্বাস্থ্যকেন্দ্রের একতলা প্রায় ভেঙে পড়েছে। স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে ওই স্বাস্থ্যকেন্দ্র বন্ধ থাকার ফলে দুষ্কৃতীরা আসর জমিয়েছিল। দুষ্কর্ম করার জন্য বোমা মজুত করে রেখেছিল দুষ্কৃতীরা, এমনই দাবি। তার জেরে এমন বিপত্তি ঘটেছে।

আরও পড়ুন দুশো বছর পেরিয়ে আজও সমান জনপ্রিয় চট্টগ্রামের রথযাত্রা

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোয় বিশাল পুলিশবাহিনী। ভগ্নপ্রায় ওই স্বাস্থ্যকেন্দ্রটি সরেজমিনে খতিয়ে দেখেছেন তদন্তকারীরা। আপাতত গোটা এলাকা ঘিরে রেখেছে পুলিশ৷ ঘটনাস্থল থেকে পুলিশ ক্যাম্প এক্কেবারে ঢিলছোড়া দূরত্বে অবস্থিত৷ তা সত্ত্বেও কীভাবে ওই বন্ধ স্বাস্থ্যকেন্দ্রে বোমা মজুত করা হচ্ছিল, তা নিয়ে উঠছে প্রশ্ন।

যথারীতি এই ঘটনাকে কেন্দ্র করে তৃণমূল এবং বিজেপির মধ্যে চাপানউতোর তৈরি হয়েছে। তৃণমূলের দাবি, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা এই ঘটনা ঘটিয়েছে। যদিও গেরুয়া শিবিরের তরফে অভিযোগ খারিজ করে দেওয়া হয়েছে। পালটা গোটা ঘটনার দায় ঘাসফুল শিবিরের কাঁধেই ঢেলে দিয়েছে তারা।

উল্লেখ্য, দিনকয়েক আগেই মল্লারপুরে একটি ক্লাবে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে৷ তার কিছু দিনের মধ্যেই আরও একটি বিস্ফোরণের ঘটনা এবং সেটাও বীরভূমে। সব মিলিয়ে পুলিশ প্রশাসনের বিরুদ্ধে সাধারণ মানুষের ক্ষোভের সৃষ্টি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.