বিজিবির গুলিতে মুর্শিদাবাদের জলঙ্গিতে বিএসএফ জওয়ানের মৃত্যু

0
BSF
ফাইল ছবি

ওয়েবডেস্ক: ভারত-বাংলাদেশ সীমান্তে গুলিবিদ্ধ হয়ে মারা গেলেন এক বিএসএফ জওয়ান। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, সীমান্তের ওপার থেকে বর্ডার গার্ডস বাংলাদেশ (বিজিবি) ট্রুপের ছোড়া গুলিতেই নিহত হয়েছেন ওই জওয়ান। বৃহস্পতিবারের এই ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন আরও এক জন।

জানা গিয়েছে, মুর্শিদাবাদের জলঙ্গির চর পাইকমারির জিরো পয়েন্টে বিএসএফের সঙ্গে বিজিবির গুলি বিনিময় হয়। সে সময়ই বিজয় ভান নামে ওই বিএসএফ জওয়ান গুলিবিদ্ধ হয়ে মারা যান। অন্য এক গুলিবিদ্ধ জওয়ানকে নিয়ে যাওয়া হল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

জানা গিয়েছে, টহলদারির সময় বিএসএফ জওয়ানের মৃত্যু হয়েছে সীমান্তের ওপার থেকে আসা গুলিতে। সীমান্ত বরাবর বেশ কিছু বেআইনি কার্যকলাপ রোধের জন্য ওই রুটিন টহলদারি চলছিল।

ঘটনার প্রাথমিক পর্যবেক্ষণের পর সিএসএফ আধিকারিকর জানিয়েছেন, বর্ডার গার্ডস বাংলাদেশ (বিজিবি)-র ছোড়া গুলিতেই নিহত হয়েছেন ওই জওয়ান। ওই জওয়ান ছাড়াও আরও হেড কনস্টেবল রাজবীর সিং-ও গুলিবিদ্ধ হয়েছেন বলে দাবি করা হয়েছে।

স্থানীয় সূত্রের দাবি, মাছ ধরাকে কেন্দ্র করেই ঘটনার সূত্রপাত। সীমান্তে মাছ ধরতে গেলে তিন ভারতীয় নাগরিককে আটক করে বিজিবি। তাঁদের ছাড়াতে গেলেই দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.