satish mishra

ওয়েবডেস্ক: আগামী ১৯ জানুয়ারি তৃণমূল কংগ্রেসের ব্রিগেড সমাবেশে ঘটতে চলেছে রাজনৈতিক তারকা সমাবেশ। সারা দেশের বিভিন্ন বিজেপি-বিরোধী রাজনৈতিক দলের উচ্চনেতৃত্ব যে ওই সমাবেশ অংশ নিচ্ছেন, তা সবারই জানা। প্রদেশের অনীহা সত্ত্বেও ওই মমতা বন্দ্যোপাধ্যায়ের সমাবেশে দূত পাঠাচ্ছে কংগ্রেসও। তবে উত্তরপ্রদেশের ‘বহেনজি’ মায়াবতীর দল মমতার সঙ্গে মঞ্চ ভাগ করে নেবে কি না, তা নিয়ে ছিল ধোঁয়াশা। যা কেটে গেল বৃহস্পতিবার।

উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টি (এসপি) নেতা অখিলেশ যাদব সশরীরে আগামী শনিবারের ব্রিগেডে যে উপস্থিত থাকছেন, তা প্রায় নিশ্চিত করেছেন তৃণমূল নেতৃত্ব। সম্প্রতি কংগ্রেসকে সরিয়ে রেখে এসপি এবং বিএসপি যে ভাবে আগামী সাধারণ নির্বাচনে উত্তরপ্রদেশের আসন বাঁটোয়ারা করে নিয়েছে, তা নিয়ে চলছে চাপান-উতোর। অন্য দিকে পশ্চিমবঙ্গে কংগ্রেস বামফ্রন্ট না কি তৃণমূল, কার হাত ধরতে চলেছে, সে বিষয়টিও এখনও স্পষ্ট নয়। স্বভাবতই মমতার ব্রিগেডে মায়াবতীর অংশগ্রহণ নিয়ে একটা টানাপোড়েন ছিল-ই। যদিও এ দিন বিএসপি-র তরফে সেই টানাপোড়েনে দাঁড়ি টানা হল।

[ আরও পড়ুন: অতীতের ৪টি ঐতিহাসিক ব্রিগেড সমাবেশ ]

জানা গিয়েছে, আগামী শনিবার কলকাতা আসছেন বিএসপি সাংসদ সতীশচন্দ্র মিশ্র উপস্থিত থাকছেন। সতীশ অতীতে উত্তরপ্রদেশের মায়াবতী সরকারের জমানায় মন্ত্রী ছিলেন। বর্তমানে তিনি রাজ্যসভার সাংসদ এবং বিএসপি সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here