Buddhadeb Bhattacharjee
ফাইল ছবি

খবরঅনলাইন ডেস্ক: প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীণ সিপিএম নেতা বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee) শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে। বৃহস্পতিবার ভোরে তাঁর জ্ঞান ফিরেছে। তবে এখনও তিনি ভেন্টিলেশনেই থাকবেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এ দিন সকালের বুলেটিনে জানানো হয়েছে যে বুদ্ধবাবুর শরীরে অক্সিজেনের মাত্রা, নাড়ির গতি, রক্তচাপ ইত্যাদি সব স্বাভাবিকই রয়েছে। অত্যন্ত সংকটজনক থেকে এখন বুদ্ধবাবুর শারীরিক অবস্থা সংকটজনক হয়ে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

Loading videos...

বুধবার গুরুতর অসুস্থ হয়ে পড়েন প্রাক্তন মুখ্যমন্ত্রী। প্রবল শ্বাসকষ্টের পর অচৈতন্য অবস্থায় তাঁকে বুধবার দুপুরে উডল্যান্ডস হাসপাতালে ভরতি করা হয়। দীর্ঘ দিন ধরে সিওপিডি-তে ভুগছেন বুদ্ধদেববাবু। এ দিন তাঁর রক্তে অক্সিজেন কমে যাওয়া ও কার্বন ডাই-অক্সাইড বেড়ে যাওয়ার মাত্রা এমন পর্যায়ে চলে যায় যে, হাসপাতালে ভরতির পরই ভেন্টিলেশনে দিতে হয় তাঁকে। বুদ্ধদেবের চিকিৎসায় গঠিত হয়েছে পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড।

হাসপাতালে ভরতির পরেই বুদ্ধবাবুর কোভিড পরীক্ষা হয়। তার ফল নেগেটিভ হওয়ায় স্বস্তি আসে চিকিৎসকমহলে।

সীতারাম ইয়েচুরি-সহ সিপিএমের কেন্দ্রীয় নেতৃত্ব আলিমুদ্দিন স্ট্রিটে ফোন করে বুদ্ধদেবের শারীরিক অবস্থার খোঁজখবর নেন। উদ্বেগ প্রকাশ করে টুইট করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও। বুদ্ধবারবুর পুরোনা সংক্রমণের ক্ষত থাকলেও বুকের এক্স-রে ও সিটি স্ক্যান রিপোর্টও মোটের উপর সন্তোষজনক। রক্তচাপ ও হৃদস্পন্দনও স্থিতিশীল প্রাক্তন মুখ্যমন্ত্রীর।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

ফুটবল দুনিয়ায় আবার নক্ষত্রপতন, ইতালির কিংবদন্তি পাওলো রোসি প্রয়াত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.