former CM Buddhadeb Bhattacharjee

কলকাতা: জিতে গেল অসুস্থতা। ইচ্ছে থাকলেও বাড়ি থেকে বেরিয়ে ভোট দিতে পারলেন না রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

২০১১ সালে ক্ষমতা থেকে সরে গিয়েছেন বুদ্ধবাবু। কিন্ত বাম নেতাকর্মীদের কাছে এখনও একটা ‘ক্যারিসমা’ তিনি। কর্মী সমর্থকরা একবার তাঁকে দেখলেই চাঙ্গা হয়ে যান। কিন্তু অসুস্থতা যে বাড়ছে। সেই অসুস্থতার কারণে এই প্রথম একটা গোটা নির্বাচনের প্রচার-পর্ব থেকে দূরে থাকতে হয়েছে বুদ্ধবাবুকে।

আরও পড়ুন ভাটপাড়ার একই বুথে একাধিকবার মদন মিত্র, হাতাহাতি

শেষ বার বাড়ির বাইরে পা রেখেছিলেন গত ফেব্রুয়ারিতে ব্রিগেড সমাবেশের দিন। যদিও মঞ্চে উঠতে পারেননি তিনি। মঞ্চের নীচে বসে ছিলেন গাড়িতেই। প্রকাশ্যে না এলেও এই ভোটে মাঝেমধ্যেই বার্তা দিয়েছিলেন তিনি। তৃণমূলকে সরানোর জন্য বিজেপির দিকে যাতে কেউ ঝুঁকে না যান, সে কারণে তাঁর ইঙ্গিতপূর্ণ বার্তা ছিল, ‘‘তৃণমূলের গরম তেলের কড়াই থেকে বিজেপির জ্বলন্ত উনুনে ঝাঁপ দেওয়া কি বুদ্ধিমানের কাজ?’’

তবে তিনি খুব চেয়েছিলেন রবিবার বাড়ি থেকে বেরিয়ে ভোটটা দিতে। ‘নৈরাজ্যের বিরুদ্ধে’ নিজের ভোটটা দিতে চান তিনি, এমনই জানিয়ে রেখেছিলেন ঘনিষ্ঠ মহলে। বুদ্ধবাবুর অনুপস্থিতিতে বালিগঞ্জের কমলা গার্লস স্কুলের বুথে ভোট দেন তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য এবং কন্যা সুচেতনা।

[ দফা ৭ লাইভ: দেখুন এখানে ক্লিক করে ]

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here