কোচবিহারে দুর্ঘটনাগ্রস্থ সেই বাস

ওয়েবডেস্ক: রবিবার সকালে উত্তরবঙ্গের দুই জেলায় দু’টি বড়োসড়ো বাস দুর্ঘটনায় আহত হলেন কমপক্ষে ৬৫ জন। এঁদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।

এ দিন প্রথম দুর্ঘটনাটি ঘটে কোচবিহার শহরে। একটি বাস এ দিন সকালে কোচবিহার থেকে মাথাভাঙা যাচ্ছিল। সকাল সাড়ে ৮ টা নাগাদ কোচবিহার শহরের মড়াপোড়া চৌপথী এলাকায় পৌঁছয় বাসটি। রাস্তার উলটো দিক থেকে এক সাইকেলআরোহী পার হচ্ছিলেন। সেই সাইকেলআরোহীকে বাঁচাতে নিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় যাত্রীবাহী বাসটি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটির গতিবেগ বেশি ছিল। সামনে সাইকেল চলে আসায়, নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। বাসটি উলটে যায়। বাসের ৩০ জন যাত্রী আহত হন।

আরও পড়ুন বাংলাদেশের নির্বাচনে প্রার্থী হচ্ছেন জনপ্রিয় এই ক্রিকেটার, জল্পনা আর একজনকে নিয়ে

স্থানীয় বাসিন্দারাই এগিয়ে এসে প্রথমে উদ্ধার কাজ শুরু করেন। খবর দেওয়া হয় পুলিশ ও দমকলে। দমকলকর্মীরা বাসটি কেটে আটকে পড়া যাত্রীদের উদ্ধার করেন। সবাইকে হাসপাতালে পাঠানো হয়। এঁদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

এ দিকে অপর ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে। রবিবার দুপুরে শহরের মাঝিনার কাছে একটি পুকুরে নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় একটি বেসরকারি বাস। ঘটনায় আহত হন ৩৫ জন। তবে কারও অবস্থাই আশঙ্কাজনক নয়।

বাসযাত্রীরা জানিয়েছেন, চালকের মোবাইলে কথা বলার ফলেই এই দুর্ঘটনা ঘটেছে। তবে দুর্ঘটনার পরেই পলাতক ওই চালক।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here