এনআরএস-কাণ্ডে হাইকোর্টের প্রশ্নের মুখে রাজ্য

0
kolkata High Court
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: এনআরএস হাসপাতালে জুনিয়র ডাক্তার নিগ্রহের জেরে গত চার দিন ধরে বিপর্যস্ত চিকিৎসা পরিষেবা। সারা দেশের চিকিৎসক মহল থেকে সমাজের বিভিন্ন স্তরের মানুষ আন্দোলনরত চিকিৎসকদের পাশে দাঁড়ালেও সরকারি ভাবে তাঁদের দাবি নিয়ে কোনো জোরালো পদক্ষেপ নেওয়া হয়নি। এমন পরিস্থিতিতেই কলকাতা হাইকোর্টে দায়ের হওয়া জনস্বার্থ মামলার শুনানিতে প্রশ্নের মুখে পড়তে হল রাজ্য সরকারকেই।

জানা গিয়েছে, ডাক্তারদের ধর্মঘট নিয়ে অন্তর্বর্তী আদেশ দিতে অস্বীকার করেছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি বি এন রাধাকৃষ্ণণ এবং বিচারপতি শুভ্র ঘোষের ডিভিশন বেঞ্চ। উল্লেখ্য, চিকিৎসক কুণাল সরকার জুনিয়র ডাক্তারদের ধর্মঘটকে বেআইনি ঘোষণা করার জন্য কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন। সেই মামলার শুনানিতেই হাইকোর্ট সরকারের উদ্দেশে প্রশ্ন ছুড়ে দেয়।

হাইকোর্ট জানতে চায়, চিকিৎসক মার খাওয়ায় কী ব্যাবস্থা নিয়েছে রাজ্য? গ্রেফতারের পরেও বয়কট না উঠলে কী ব্যবস্থা নিয়েছে রাজ্য সরকার? একই সঙ্গে নির্দেশ দেওয়া হয়েছে, আগামী সাত দিনের মধ্যে প্রশাসনকে ব্যবস্থা নিতে হবে। এই সমস্ত প্রশ্নের উত্তর জানাতে হবে হাইকোর্টকে।

ডিভিশন বেঞ্চ রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্তকে নির্দেশ দেয়, আগামী সপ্তাহে রাজ্যকে জানাতে হবে গোটা পরিস্থিতি সামলাতে কী ব্যবস্থা নিয়েছে তারা? রাজ্যের স্বাস্থ্য পরিষেবায় যে অচলাবস্থা তৈরি হয়েছে, তা দূর করতে রাজ্য সরকারকেই সমাধান সূত্রের খোঁজ করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.