নির্যাতিতার পরিবার ও সাক্ষীদের নিরাপত্তা নিরাপত্তা নিশ্চিত করুক রাজ্য, হাঁসখালি-কাণ্ডে নির্দেশ হাইকোর্টের

0

কলকাতা: নদিয়ার হাঁসখালির নির্যাতিতার পরিবার ও সাক্ষীদের যথাযথ নিরাপত্তা দেওয়ার নির্দেশ কলকাতা হাইকোর্টের। তাঁদের মানসিক এবং শারীরিক চিকিৎসার বন্দোবস্তও করতে হবে বলে জানিয়ে দিল আদালত।

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চের নির্দেশ, “২০১৮ সালে যে ‘সাক্ষী নিরাপত্তা স্কিম’-এর নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট, অবিলম্বে তা কার্যকর করতে হবে রাজ্যে। আর যতদিন না তা হচ্ছে, ততদিন রাজ্য সরকার সরকারকেই নির্যাতিতার পরিবার ও সাক্ষীদের যথাযথ নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। তাঁদের যদি কোনো রকমের ক্ষতি হয়, তা হলে দায় নিতে হবে পশ্চিমবঙ্গ সরকারকে”।

শুধু তাই নয়, হাঁসখালি-কাণ্ডে নির্যাতিতার পরিবারের সদস্যদের কাউন্সেলিংয়ের ব্যবস্থাও করতে হবে রাজ্য সরকারকে। তাঁরা যাতে মানসিকভাবে সুস্থ থাকেন, সে দিকেও নজর রাখতে হবে।

অন্য দিকে, এ দিনই হাঁসখালি-কাণ্ডের মূল অভিযুক্ত তথা তৃণমূল নেতার ছেলে সোহেল ওরফে ব্রজ গয়ালির বন্ধুদের দফায় দফায় জেরা করে সিবিআই।

উল্লেখ্য, হাঁসখালিতে জন্মদিনের পার্টিতে ডেকে মাদক খাইয়ে নবম শ্রেণির ছাত্রীকে গণধর্ষণ ও খুনের অভিযোগ ওঠে। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে সোহেলকে। নির্যাতিতার পরিবারের দাবি, মূল অভিযুক্ত যুবকের আমন্ত্রণে জন্মদিনের পার্টিতে তাদের বাড়িতে যায় ওই নাবালিকা। সেখানেই তাকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। পাশাপাশি নাবালিকার মৃত্যুর পর ময়নাতদন্তের আগেই ডেথ সার্টিফিকেট ছাড়াই দেহ পুড়িয়ে দেওয়ার মতোও মারাত্মক অভিযোগ উঠেছে।

আরও পড়তে পারেন:

দেশের বিভিন্ন জায়গায় সাম্প্রদায়িক অশান্তি, ‘নীরবতা’ ভাঙলেন প্রধানমন্ত্রী মোদী

হৃদরোগে আক্রান্ত হওয়ার ‘নাটক’ করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, এ কেমন রসিকতা কুণাল কামরার

ঘুষের বিনিময়ে শিক্ষক বদলি! সিআইডি তদন্তের নির্দেশ হাইকোর্টের

মোবাইলের দোকানে বিনামূল্যে পেট্রোল, পাতিলেবু! দুর্মূল্যের বাজারে অভিনব অফার

শীঘ্রই কংগ্রেসে ‘গৃহপ্রবেশ’! শুক্রবার ফের মুখোমুখি সনিয়া-পিকে

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন