নবম-দশমে শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলা, এসএসসি-র চেয়ারম্যানকে সশরীরে হাজিরার নির্দেশ হাইকোর্টের

0
কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্ট। প্রতীকী ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস থেকে

কলকাতা: স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারকে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আগের নির্দেশ অমান্য করায় আগামীকাল, বৃহস্পতিবার সকালে সশরীরে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

নবম-দশমে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে মামলা হয়ছে। ২০১৬ সালে নবম-দশম শ্রেণির ভূগোল শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছিল। সে সব নিয়েই এসএসসি-র কাছে রিপোর্ট চেয়ে পাঠায় আদালত। কিন্তু রিপোর্ট জমা না পড়ায় এসএসসি-র চেয়ারম্যানকে হাজিরার নির্দেশ।

আদালত সূত্রে খবর, এই সংক্রান্ত রিপোর্ট এসএসসি’‌র কাছে তলব করা হয়েছিল। রিপোর্ট জমা দিতে বলা হয়েছিল ৭ জুনের মধ্যে। কিন্তু তা জমা করা হয়নি। তাই এসএসসি চেয়ারম্যানকে সশরীরে হাজিরা দিতে বলা হয়েছে। বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশে বলা হয়েছে, আগামীকাল সকাল ১০.৩০-এ সশরীরে হাজিরা দিতে হবে হাইকোর্টে।

চাকরিপ্রার্থীদের অভিযোগ, ভূগোলে কম নম্বর পেয়েও অনেকই চাকরি পেয়েছিলেন। তাঁরা এখনও বহাল তবিয়তেই চাকরি করছেন। তাই ২০১৬ সালের এসএসসি-র পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বর প্রকাশ করতে হবে।

এসএসসি-র আইনজীবী অবশ্য জানান, সার্ভার রুম নিজেদের হেফাজতে রেখেছে সিবিআই। ফলে তাদের অনুমতি মিললেই রুম ব্যবহার করা যাবে। তখনই নম্বর প্রকাশ করা সম্ভব। আদালতের তরফে জানতে চাওয়া হয়েছে, এ ব্যাপারে সিবিআই-কে কোনো চিঠি দেওয়া হয়েছে কি না।

আরও পড়তে পারেন:

চার বছরেও নেওয়া হয়নি পদক্ষেপ, স্কুলের মামলায় রাজ্য পুলিশকে ভর্ৎসনা হাইকোর্টের

পদত্যাগ করছেন উদ্ধব ঠাকরে? শিবসেনা নেতার ইঙ্গিতপূর্ণ মন্তব্য

রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ জোটের প্রার্থী দ্রৌপদী মুর্মু, ঘোষণা জেপি নড্ডার

রাষ্ট্রপতি নির্বাচনের দৌড়ে যশবন্ত সিনহা, অভিনন্দন জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

ভুয়ো ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ! ভারতীয় বিনিয়োগকারীদের গচ্চা হাজার কোটি টাকা, বলছে রিপোর্ট

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন