couurt

কলকাতা: ডিএ মামলায় ফের হাইকোর্টে ধাক্কা খেল রাজ্য সরকার। গত ২৮ আগস্ট রাজ্য সরকার আদালতে হলফনামা দিয়ে জানিয়েছিল, মহার্ঘ ভাতা রাজ্য সরকারি কর্মীদের কোনো বৈধ অধিকার নয়। তাছাড়া রাজ্যের ঘাড়ে এই মুহূর্তে বিপুল ঋণের বোঝা রয়েছে।

আরও পড়ুন: ডিএ মামলায় হাইকোর্টে হলফনামা জমা দিল রাজ্য সরকার

এদিন সরকারের এই যুক্তি মানল না আদালত। কলকাতা হাইকোর্টের দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি নীশিথা মাত্রে বললেন, “মহার্ঘ ভাতা কোনো কর্মচারীর অধিকার হোক বা না হোক, তাঁরা দীর্ঘদিন ধরে এই ভাতা পেয়ে আসছেন। এটি কর্মীদের আকাঙ্খা। বাজারের অবস্থা ও কর্মচারীদের বেতনের মধ্যে সমতা রাখার জন্যই এটি দেওয়া হয়ে থাকে।”

এদিন এই মামলার সঙ্গে যুক্ত হতে চেয়ে আবেদন করেছেন কর্মচারী সংগঠন কোঅর্ডিনেশন কমিটির কয়েকজন সদস্য। কিন্তু সেই আবেদনের বিরোধিতা করে হলফনামা জমা দিতে চান রাজ্যের অ্যাডভোকেট জেনারেল। বিষয়টি নিয়ে আদালতে শুনানি হবে আগামী ১১ সেপ্টেম্বর।

আরও পড়ুন: তৃণমূলের রাজ্য সরকারি কর্মচারী সংগঠনের বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী, ডিএ নিয়ে জল্পনা তুঙ্গে

কলকাতা হাইকোর্টের ডিএ মামলার রায় যদি রাজ্যের বিরুদ্ধে যায়, তাহলে সুপ্রিম কোর্টে যাওয়ার ব্যাপারে তোড়জোড় ইতিমধ্যেই শুরু করে দিয়েছে রাজ্য। অন্যদিকে আগামী ৭ তারিখ তৃণমূলের রাজ্য সরকারি কর্মচারীদের সঙ্গে নজরুল মঞ্চে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here