protest against attack on journalists

ওয়েবডেস্ক: নিজেদের পেশাগত অধিকার বজায় রাখতে গিয়ে এই বাংলায় যে ভাবে সাংবাদিকরা বার বার আক্রান্ত হচ্ছেন তা নজিরবিহীন। সোমবার আর একবার তার পুনরাবৃত্তি হল। এই ঘটনার তীব্র নিন্দা করেছে ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব।

কলকাতা হাইকোর্টের নির্দেশে রাজ্য নির্বাচন কমিশন পঞ্চায়েত নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য আরও একটি দিন নির্ধারণ করে। গতকাল সোমবার ছিল সেই দিন। মনোনয়নপত্র জমা দেওয়ার সংবাদ সংগ্রহ করতে গিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তে আক্রান্ত হলেন সাংবাদিকরা। তাঁদের মারধর করা হল, ক্যামেরা কেড়ে নেওয়া হল, এমনকি বেশ কিছুক্ষণের গুম করা হল।কোথাও তাঁদের শাসানো হয়েছে, কোথাও আবার শারীরিক ভাবে নিগ্রহ করা হয়েছে। কোথাও আবার মোবাইল ফোন কেড়ে নিয়ে অন্যত্র আটকে রাখা হয়েছে। সাংবাদিকরা সরকারি পরিচয়পত্র দেখালেও তাঁদের রেয়াত করা হয়নি। হাসপাতালেও ভর্তি করতে হয়েছে এক আহত সাংবাদিককে। হেনস্থার হাত থেকে ছাড় পাননি মহিলা সাংবাদিকরাও।

ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের তরফ থেকে এক বিবৃতি জারি করে সভাপতি প্রান্তিক সেন ও সাধারণ সম্পাদক রাহুল গোস্বামী বলেছেন, দুষ্কৃতীবাহিনী পরিকল্পিত ভাবেই সংবাদমাধ্যমের কণ্ঠরোধ করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। তাঁরা এই জঘন্য ঘটনাবলির তীব্র নিন্দা করেছেন এবং দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here