Sovon Chatterjee

ওয়েবডেস্ক: মঙ্গলবার রাজ্য মন্ত্রিসভা থেকে পদত্যাগের পর হাজারো জল্পনা উড়ে বেড়াচ্ছে কলকাতা পুরসভার মেয়র শোভন চট্টোপাধ্যায়কে ঘিরে। তারই মধ্যে উল্লেখযোগ্য প্রশ্ন- তৃণমূল ছেড়ে তিনি কি বিজেপিতে যোগ দিচ্ছেন? এমন প্রশ্নের বিবিধও আনুমানিক উত্তর ঘুরে বেড়াচ্ছে। তবে সে সবের মধ্যে কোনো বাস্তবতা খুঁজে পাচ্ছেন না স্বয়ং শোভনবাবু।

একটি বৈদ্যুতিন সংবাদ মাধ্যমের কাছে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “আমি বিধায়ক হয়ে জন্মগ্রহণ করিনি। বা কোনো মন্ত্রী হয়েও জন্মগ্রহণ করিনি। তবে বাবা-মায়ের পর সব থেকে বেশি যাঁকে শ্রদ্ধা করি তিনি মমতা বন্দ্যোপাধ্যায়”।

তা হলে যে এ দিকে খবর রটে গিয়েছে, তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিচ্ছেন? পুঙ্খানুপুঙ্খ ভাবে এমনও বলা হচ্ছে, আগামী ৭ ডিসেম্বর কোচবিহার থেকে রথযাত্রা কর্মসূচি শুরু করছে বিজেপি, সেখানেই যোগ দিতে চলেছেন তৃণমূলের একজন জনপ্রিয় নেতা। ফলে শোভনবাবুর সাম্প্রতিক ইস্তফার সঙ্গে মিলিয়ে ফেলা হচ্ছে ওই ঘটনার সঙ্গে। অন্য দিকে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বলেছেন, এর আগে একাধিকবার শোভনবাবু ইস্তফা দিতে চেয়েছিলেন। কিন্তু তিনি গ্রহণ করেনিন। ফলে আকস্মিক ভাবে এমন একটি মাহেন্দ্রক্ষণে তিনি সেই ইস্তফা গ্রহণ করতেই ইঙ্গিত জোরালো হল বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আরও স্পষ্ট করে দিয়ে শোভনবাবু এ দিন বলেন, তিনি অন্য কোনো দলে যোগ দিচ্ছেন কি না, এটা সম্পূর্ণ ভাবে সংবাদ মাধ্যমের তৈরি করা ধারণা। এ ধরনের কোনো কিছুই জানেন না। তাঁর সম্পর্কে এবং অহেতুক ভাবে তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে নিয়ে সংবাদ মাধ্যমে বিভিন্ন রকমের গুজব রটাচ্ছে।

আরও পড়ুন: ফের কংগ্রেসে ফিরতে পারেন দল ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া বিধায়ক!

তবে মেয়রপদ থেকে ইস্তফা দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, “অপেক্ষা করুন, সময় মতোই সবাই সব কিছুই দেখতে পাবেন”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here