উচ্চ মাধ্যমিক উত্তীর্ণদের দিশা দেখাতে বিষ্ণুপুরে বিশেষ আলোচনা সভা

0
চলছে ক্লাস।

বাঁকুড়া: বিশিষ্টদের সংগঠন ‘বিষ্ণুপুর শিক্ষানুরাগী সমাজ’-এর উদ্যোগে উচ্চ মাধ্যমিকে উত্তীর্ণ ছাত্রছাত্রীদের সুবিধার্থে বাঁকুড়ার বিষ্ণুপুরে অনুষ্ঠিত হল ‘কেরিয়ার কাউন্সেলিং সেশন’ শীর্ষক আলোচনা সভা। মঙ্গলবার শহরের পরিমলদেবী বালিকা বিদ্যালয়ে এই অনুষ্ঠানটি হয়। শতাধিক ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে।

বিশিষ্ট শিক্ষাবিদ রবীন্দ্রনাথ পাত্র, বিষ্ণুপুরের বিএম‌ওএইচ ডাঃ নিতাই সরকার, ভড়া ডিগ্রি কলেজের সত্যজিৎ রায়-সহ আরও কয়েক জন বিশিষ্ট ব্যক্তি এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন সিপিএম সুদের বিনিময়ে ভোট ধার দিয়েছে বিজেপিকে: অভিষেক

আয়োজক কমিটির তরফে প্রবীর দত্ত বলেন, “উচ্চ মাধ্যমিক পরীক্ষার পর ছাত্রছাত্রীরা দ্বিধাগ্রস্ত হয়ে পড়েন। আগামী দিনে কোন বিষয় নিয়ে পড়াশোনা করলে সাফল্যের সঙ্গে জীবনে প্রতিষ্ঠিত হতে পারবে সেই বিষয়টা অনেকেই বুঝতে পারেন না। এই কারণেই এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সফলতার একমাত্র চাবিকাঠি সঠিক কাউন্সেলিং। তাই কলেজে ভর্তি হওয়ার আগে প্রত্যেক শিক্ষার্থীর কেরিয়ার কাউন্সিলিং সেরে রাখা প্রয়োজন।”

এ দিন এই শিবিরে অংশ নিয়ে খুশি পড়ুয়ারাও। এক পড়ুয়ার কথায়, “সময়ের সঙ্গে সঙ্গেই শিক্ষাক্ষেত্রেও বিভিন্ন ধরনের পরিবর্তন এসেছে। পুঁথিগত শিক্ষার পাশাপাশি বিভিন্ন ধরনের কারিগরি শিক্ষাও বর্তমানে জনপ্রিয় বিষয়। উচ্চ মাধ্যমিক পাশ করা ছাত্রছাত্রীদের জন্য এই ধরনের শিবির ভবিষ্যতের জন্য অনেক দিশা দেখায়।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here