live cartridge found in hospital bed

নিজস্ব সংবাদদাতা, দক্ষিণ ২৪ পরগনা : সকাল থেকে দফায় দফায় হাসপাতালের ইমারজেন্সি বিভাগের পাশেই পর্যবেক্ষণ ঘরে কার্তুজ উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল। সেই সঙ্গে এই ঘটনায় আতঙ্কে ভুগছেন রোগী ও তাঁদের আত্মীয়স্বজনরা।

কার্তুজ উদ্ধারের ঘটনাটি ঘটেছে বারুইপুর মহকুমা হাসপাতালে। শুক্রবার সকালে রোগী পর্যবেক্ষণ ঘর পরিষ্কার করতে গিয়ে মেঝেতে দু’টি তাজা কার্তুজ দেখতে পান ঝাড়ুদার রঞ্জিত দেবনাথ। এই ঘটনার কথা জানতে পেরে হাসপাতালে কর্তব্যরত সিভিক ভলান্টিয়াররা খবর দেন থানায়। বারুইপুর থানার পুলিশ এসে কার্তুজ দু’টি উদ্ধার করে নিয়ে যায়।

এর কিছু সময় পর আবার উদ্ধার হয় কার্তুজ। ওই পর্যবেক্ষণ ঘরেই রোগীদের জন্য রাখা একটি বেডের বালিশের তলা থেকে পাওয়া যায় দু’টি কার্তুজ। ওই ঘরে থাকা রোগীরা আতঙ্কে ঘর ছেড়ে বাইরে চলে আসেন। স্বাভাবিক ভাবেই তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা হাসপাতাল জুড়ে। খবর পেয়ে আবার পুলিশ আসে ও কার্তুজ উদ্ধার করে নিয়ে যায়।

কী ভাবে পর্যবেক্ষণ ঘরে কার্তুজগুলো এল তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। পাশাপাশি সিসিটিভি ফুটেজও ইতিমধ্যেই পুলিশ চেয়ে পাঠিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে। যদিও এই ঘটনা কী ভাবে ঘটল তা বুঝে উঠতে পারছেন না হাসপাতালের সুপার ও অতিরিক্ত সুপার জয়া বন্দ্যোপাধ্যায় এবং শ্যামল চক্রবর্তী।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here